সংবাদ শিরোনাম
উখিয়ায় বন বিভাগের অভিযানে অবৈধ বালি উত্তোলনের সরঞ্জমাধি উদ্ধারউখিয়ার ডেইলপাড়া করইবনিয়া এলাকা ইয়াবার জোওয়ারে ভাসছেউখিয়ার শীর্ষ ইয়াবা ডন মীর আহম্মদ অধরাহাজীর পাড়ার শীর্ষ ইয়াবা কারবারী মীর আহম্মদকে ধরিয়ে দিনউখিয়ার নুরুল আলমকে গ্রেপ্তারে বেরিয়ে আসবে ইয়াবা ও অস্ত্রসহ গুরুত্বপূর্ণ…থাইংখালী বিট কর্মকর্তার বিরুদ্ধে পাহাড়সম দুর্নীতির অভিযোগউখিয়ায় বন বিভাগের অভিযানে মাটিবর্তী ডাম্পার গাড়ী আটকজালিয়া পালংয়ে ছিনতাইকারীদের হাতে নিঃশ্ব হলেন খামার ব্যবসায়ী – আহত…উখিয়ার শীর্ষ ইয়াবা কারবারী আলী আকবর বিদেশী মদসহ আটকউখিয়ার মুছারখোলা বিট কর্মকর্তা আবছারের নেতৃত্বে পাহাড় কাটা ও বালি…

ঘুমধুমে সন্ত্রাসী কায়দায় অর্ধশতাধিক আকাশমণি গাছ লুট

01111.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

উখিয়ার পাশবর্তী ঘুমধুম ইউনিয়নের উত্তর ঘুমধুম বরবিল আব্দুল জব্বার সওদাগরের মালিকানাধীন সৃজন বাগান থেকে মঙ্গলবার গভীর রাতে কয়েক দফায় প্রায় অর্ধশতাধিক আকাশমণি গাছ লুট করে নিয়ে গেছে স্থানীয় এক প্রভাবশালী সন্ত্রাসী। এতে বাধা দিতে গেলে সন্ত্রাসীরা জব্বার সওদাগরের পরিবার পরিজনদের ধাওয়া করে এবং উল্টো মামলা,হামলাসহ হত্যার হুমকি দিচ্ছে। সে বিষয়টি ঘুমধুম পুলিশ ফাঁড়িকে অবহিত করেছে বলে সাংবাদিকদের জানিয়েছেন।

ক্ষতিগ্রস্ত জব্বার সওদাগর জানান, দীর্ঘদিন কয়েক যুগ পুর্বে সে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বরবিল এলাকায় বাগানটি সৃজন করে। গাছ গুলো বড় হয়ে উঠলে একই গ্রামের প্রভাবশালী শামসুল আলম ও তার দুই ছেলে নুরুল হাকিম এবং আব্দুল হাকিম, নুর আহমদের ছেলে ইব্রাহিম সহ ১০/১২জনের ভাড়াটিয়া সন্ত্রাসী রাতের আধারে গাছ গুলো কেটে নিয়ে যাচ্ছে। একই ভাবে মঙ্গলবার গভীর রাতে অস্ত্রসস্ত্র নিয়ে এসে প্রায় অর্ধশতাধিক গাছ লুট করে নিয়ে যায়। লুটকৃত গাছের মূল্য আনুমানিক ৪লক্ষাধিক টাকা। আমি বিষয়টি ঘুমধুম পুলিশকে জানিয়েছি, তারা ব্যবস্থা গ্রহনের আশ^স্থ করেছে।
এ নিয়ে ঘুমধুম পুলিশ ফাড়ির অফিসার ইনচার্জ (তদন্ত) ইমন বড়–য়া জানান, আমি বিষয়টি শুনেছি। সরজমিন পরিদর্শন করে উভয়পক্ষ নিয়ে বসে সমাধান করার চেষ্টা করবো। যদি সমাধান না হয়, তাহলে আইনগত প্রক্রিয়া যাওয়া হবে।

Share this post

scroll to top