সংবাদ শিরোনাম
উখিয়ায় বন বিভাগের অভিযানে অবৈধ বালি উত্তোলনের সরঞ্জমাধি উদ্ধারউখিয়ার ডেইলপাড়া করইবনিয়া এলাকা ইয়াবার জোওয়ারে ভাসছেউখিয়ার শীর্ষ ইয়াবা ডন মীর আহম্মদ অধরাহাজীর পাড়ার শীর্ষ ইয়াবা কারবারী মীর আহম্মদকে ধরিয়ে দিনউখিয়ার নুরুল আলমকে গ্রেপ্তারে বেরিয়ে আসবে ইয়াবা ও অস্ত্রসহ গুরুত্বপূর্ণ…থাইংখালী বিট কর্মকর্তার বিরুদ্ধে পাহাড়সম দুর্নীতির অভিযোগউখিয়ায় বন বিভাগের অভিযানে মাটিবর্তী ডাম্পার গাড়ী আটকজালিয়া পালংয়ে ছিনতাইকারীদের হাতে নিঃশ্ব হলেন খামার ব্যবসায়ী – আহত…উখিয়ার শীর্ষ ইয়াবা কারবারী আলী আকবর বিদেশী মদসহ আটকউখিয়ার মুছারখোলা বিট কর্মকর্তা আবছারের নেতৃত্বে পাহাড় কাটা ও বালি…

উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্পে ঢাকা আহ্ছানিয়া মিশনের উদ্যোগে ৭৮০ টি পরিবারে উন্নত চুলা ও ব্রিকেট বিতরণ

3pic-2.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

মিয়ানমার সেনাবাহিনী কর্তৃক নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের মানবিক সহায়তা প্রদানে ঢাকা আহ্ছানিয়া মিশন সবসময় এগিয়ে। গত সোমবার সকাল ৯ টায় দ্বিতীয় বারের মতো শুরু হলো পরিবেশ বান্ধব উন্নত চুলা ও ব্রিকেট বিতরণ কার্যক্রম।
উক্ত কার্যক্রমে ধারাবাহিক ভাবে উখিয়ার জামতলী ক্যাম্পে ৭৮০ টি পরিবারের মাঝে ৯৩,০০০ কেজি ব্রিকেট এবং ৭৮০ টি উন্নত চুলা বিতরণ করা হবে। উল্লেখ্য যে, গত জানুয়ারী থেকে মার্চ মাসে প্রথমবার বিতরণকৃত ১০০০ পরিবারের মধ্যে উন্নত চুলা ব্যবহারকারী কয়েকজন উপকারভোগীর কাছে জানতে চাইলে তারা জানান যে, ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রদানকৃত চুলা খুবই উপকারী, সাশ্রয়ী এবং ধোঁয়াহীন তাছাড়া অল্প ব্রিকেট দিয়েই রান্নার কাজ হয়ে যায়। স্থানীয় সচেতন মহল ও রোহিঙ্গারা জানান পরিবেশ ভারসম্য রক্ষায় সংস্থাটির এরকম কার্যক্রম প্রশংসনীয়। তারা সকল জাতীয় ও আন্তর্জাতিক এনজিওদের কে এরকম কার্যক্রম পরিচালনায় আহবান জানান।
এব্যাপারে, ঢাকা আহ্ছানিয়া মিশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বলেন, আমরা এই মুহূর্তে ২য় বারের মতো এ কার্যক্রম পরিচালনা করছি। সরকারী সহযোগিতা অব্যাহত থাকলে জামতলী, বালুখালী ও হাকিমপাড়া ক্যাম্পে আরও নতুন পরিবারের মাঝে বিতরণ করা হবে। তাছাড়া এ বিতরণ কার্যক্রমে সরকারী মহলের সকলের সহযোগিতা ছিল যথেষ্ট সহযোগিতাপূর্ন ও ইতিবাচক তাই তিনি তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

Share this post

scroll to top