Logo
শিরোনাম :
কক্সবাজারে অনলাইনে জুয়া, বাড়ছে অপরাধ উখিয়ার হলদিয়া পালংয়ে সন্ত্রাসীদের হামলায় আহত ২ ডেইলপাড়া সীমান্তের ইয়াবা জসিমকে গ্রেপ্তারে বেরিয়ে অস্ত্রসহ গুরুত্বপূর্ণ তথ্য ডেইলপাড়া সীমান্তের ইয়াবা জসিমকে গ্রেপ্তারে বেরিয়ে অস্ত্রসহ গুরুত্বপূর্ণ তথ্য ডেইলপাড়া সীমান্তের শীর্ষ ইয়াবা কারবারি জসিম সিন্ডিকেট গ্রেপ্তার আতংকে উখিয়ার সীমান্ত থেকে সাড়ে ৬ লাখ ইয়াবাসহ আটক ৫ উখিয়ার সীমান্ত থেকে সাড়ে ৬ লাখ ইয়াবাসহ আটক ৫ উখিয়ায় বন বিভাগ ও উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে দুটি অবৈধ করাত কল উদ্ধার উখিয়ায় ট্রাফিক পুলিশের অভিযানে ২২ টি অবৈধ গাড়ী আটক – ৫০ হাজার টাকা জরিমানা উখিয়ায় বন বিভাগের অভিযানে ১৮ কেজি ওজনের অজগর সাপ উদ্ধার

উখিয়ায় বন বিভাগের অভিযানে অবৈধ ড্রেজার মিশিন ও ডাম্পার গাড়ী জব্দ

রিপোর্টার নাম:
আপডেট সময় : শনিবার, ৫ মার্চ, ২০২২

কক্সবাজার দক্ষিন বন বিভাগের উখিয়া রেঞ্জের আপোষহীন ও দক্ষ রেঞ্জ কর্মকর্তা গাজী মু, শফিউল আলমের নেতৃত্বে দোছড়ি বিট কর্মকর্তা দুলাল চন্দ্র দে, ওয়ালা বিট কর্মকর্তা বজলুর রশিদ, সিপিজি সদস্য ও একদল বনকর্মীরা গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুর ১২ টার দিকে রেঞ্জের হরিণমারা বড় খালের মুখ এলাকায় অভিযান চালিয়ে সরকারি বনভুমির পাহাড়ের সাথে ড্রেজার মিশিন বসিয়ে অবৈধ ভাবে বালি উত্তোলনের কাজে ব্যবহ্নত সরঞ্জামসহ ১ টি ড্রেজার মিশিন ও বালি ভর্তি ১ টি অবৈধ ডাম্পার গাড়ী জব্দ করতে সক্ষম হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন রেঞ্জ কর্মকর্তা গাজী মু, শফিউল আলম।
স্থানীয় পরিবেশ বাদীরা বলেন, হরিণমারা গ্রামের মোঃ হোছনের ছেলে মোঃ শাহাজান প্রকাশ শাহাজান মেম্বার দীর্ঘদিন ধরে স্থানীয় বন বিভাগ ও পরিবেশ অধিদপ্তরকে বৃদ্ধাঙ্গুলি ও ক্ষমতার দাপট দেখিয়ে সরকারি বনভুমির পাহাড়ের সাথে ড্রেজার মিশিন বসিয়ে অবৈধ বালি উত্তোলনের পাশাপাশি ডাম্পার যোগে পাচার করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

অপর দিকে, হরিণমারা বাগানের পাহাড় এলাকার মৃত আবুল শমার ছেলে চিহ্নিত বালি কেখো বদি আলম প্রকাশ পিটিং বদুর বালিভর্তি অবৈধ ডাম্পার গাড়ীটিও জব্দ করেছে স্থানীয় বন বিভাগ।

সুশিল সমাজের লোকজন বলেন, মামলা থেকে রেহায় ও জব্দকৃত অবৈধ ড্রেজার মিশিন উদ্ধারে মেম্বার লাখ টাকার মিশন নিয়ে স্থানীয় কিছু নেতাÑ কেতা নিয়ে রেঞ্জ কার্যালয়ে ধারে ধারে ঘুরছে বলেও তারা জানান।

অন্যদিকে, পিটিং বদুর ও জব্দকৃত অবৈধ ডাম্পার গাড়ীটি অর্ধলক্ষ্য টাকার মিশন নিয়ে জব্দকৃত গাড়ী ছাড়িয়ে নেওয়ার জন্য দৌড়ঝাপ শুরু করেছে বলে প্রত্যক্ষদর্শীরা বিষয়টি জানিয়েছেন।

দোছড়ি বিট কর্মকর্তা দুলাল চন্দ্র দে ঘটনার সত্যতা স্বীকার করেন এবং বন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।
উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী মু, শফিউল আলম বলেন, সরকারি বন ভুমির পাহাড় ধ্বংকারীরা যতবড়ই শক্তিশালী হোক না কেন, তাদের সাথে কোন আপোষ নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর