Logo
শিরোনাম :

উখিয়ায় বন বিভাগের অভিযানে ২ টি ড্রেজার মিশিন ও বিপুল পরিমান সরঞ্জামাদি উদ্ধার

রিপোর্টার নাম:
আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১

কক্সবাজার দক্ষিন বন বিভাগের সহকারী বন সংরক্ষক মোঃ আনিসুল ইসলামের নেতৃত্বে একদল বনকর্মী ও সিপিজি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে ইনানী রেঞ্জের রাজাপালং বিটের হরিণমারা এলাকায় অভিযান চালিয়ে সরকারি বন ভুমির পাহাড়ের সাথে ড্রেজার মিশিন বসিয়ে অবৈধ ভাবে বালি উত্তোলনের কাজে ব্যবহ্নত দুটি ড্রেজার মিশিন ও বিপুল পরিমান সরঞ্জামাদি উদ্ধার করতে সক্ষম হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার বিকাল ৩ ঘটিকার সময় এ অভিযানটি হয়।
স্থানীয় ও বন বিভাগ সূত্রে জানা গেছে, হরিণমারা গ্রামের মৃত আব্দুল আজিজ মিয়া চৌধুরীর ছেলে ইদ্রিস চৌধুরী সহ একদল বালি সিন্ডিকেট দীর্ঘ দিন ধরে স্থানীয় বন বিভাগ, পরিবেশ আইনকে বৃদ্ধঙ্গুলি ও ক্ষমতার দাপট দেখিয়ে সরকারি বন ভুমির পাহাড়ের সাথে ড্রেজার মিশিন বসিয়ে অবৈধ ভাবে বালি উত্তোল করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

তারা আরো বলেন, তাদের অবৈধ বালি উত্তোলনের ব্যাপারে কেউ প্রতিবাদ করিলে তাদের উপর নেমে আসে চরম অত্যাচার ও নির্যাতন। তাই উক্ত বালি সিন্ডিকেটের বিরুদ্ধে এলাকার কেউ মুখ খুলতে সাহাস পাইনা।
উক্ত অভিযানের নেতৃত্বে ছিলেন, উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী মু, শফিউল আলম, ইনানী রেঞ্জ কর্মকর্তা তোসাদ্দেক হোসাইন, বন কর্মকর্তা কর্মচারী ও সিপিজি সদস্যরা। এ ব্যাপারে উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী মু, শফিউল আলম অভিযান ও ড্রেজার মিশিন উদ্ধারের সত্যতা স্বীকার করেন এবং উক্ত বালি সিন্ডিকেটের সাথে জড়িতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর