সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
জালিয়া পালং বিটে কাঠ পুড়িয়ে কয়লা তৈরির উৎসব — বিট কর্মকর্তা লাখপতি বালুখালী সীমান্তের বুজুরুজ ও রহিমকে গ্রেপ্তারে বেরিয়ে আসবে ভুলু হত্যা ও ইয়াবাসহ গুরুত্বপূর্ণ তথ্য থাইংখালীতে দিবারাত্রি স’ মিলে কাঠ চিরায়ের উৎসবঃ হামলায় আহত – ২ কুতুপালংয়ে রোহিঙ্গা কর্তৃক স্থানীয়দের ধান ক্ষেত নষ্ট সোনার পাড়ায় ইয়াবা কাদের এর হামলায় কলেজ ছাত্র আহত উখিয়ায় ইয়াবা কারবারীর ধারালো দায়ের কূপে আহত মিজান ৫০ হাজার টাকার বিনিময়ে নির্মিত হচ্ছে পাহাড় কেখো ছৈয়দ করিমের স্থাপনা হলদিয়া পালং বিট কর্মকর্তার দুধের গাভী হেডম্যান লাবু ইনানী বনাঞ্চলে জ্বলছে আগুন, পুড়ছে বাগান উখিয়ায় বিট কর্মকর্তা সাজ্জাদের মাসিক মাষোহারায় চলছে অবৈধ স্থাপনা নির্মানের উৎসব

উখিয়ায় ভুমিদস্যুর হামলায় বিট কর্মকর্তা আহত

Spread the love

ইনানী রেঞ্জের আওতাধীন জালিয়াপালং বনবিটের ডেইলপাড়া এলাকায় বাগানে চারা রোপন করতে গিয়ে এলাকার চিহ্নিত ভুমিদস্যুর হামলায় গুরুতর আহত হয়েছে জালিয়াপালং বনবিট কর্মকর্তা ইশরাঈল হোসেন। ২৩ আগষ্ট মঙ্গলবার দুপুর দুই ঘটিকার সময় এ হামলার ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে।

সূত্র ও বেশ কয়েকজন লোকের সাথে কথা বলে জানা গেছে, উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ডেইল পাড়া গ্রামের হাকিম আলীর ছেলে এলাকার চিহ্নিত ভুমিদস্যু ইসলাম মিয়া যোগ যোগ ধরে ডেইলপাড়াস্থ সড়কের পূর্ব – পাশে সরকারি বনভুমির জায়গায় স্ব- পরিবারে বসবাস করে আসছিল। হঠাৎ জালিয়াপালং বনবিট কর্মকর্তা শ্রমিক নিয়ে ইসলাম মিয়ার দখলীয় জায়গায় গাছের চারা রোপন ও জঙ্গল কাটতে গেলে খবর পেয়ে ইসলাম মিয়া ঘটনাস্থলে ছুটে আসেন এবং উভয়ের মধ্যে তর্কবিতর্কের এক পর্যায়ে ইসলাম মিয়া বিট কর্মকর্তাকে ধারালো দা, দিয়ে ক’পিয়ে জখম করে মাটিতে ফেলেদে বলে প্রত্যক্ষদর্শীরা বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত – ইসলাম মিয়া বলেন, বন বিভাগের যত নিয়মনীতি, অনিয়ম ও দুর্নীতি আছে সব জালিয়াপালং বিটে। বিট কর্মকর্তা ইসরাঈলের চোখের সামনে শতশত পাহাড় কেটে মাটি পাচার, অবৈধ বালি পাচার , অবৈধ করাত কল, বন বিভাগের জায়গায় শতশত ঘরবাড়ী নিত্য নতুন স্থাপনা হলেও তিনি টাকা খেয়ে রাক্ষসেরমত থাকিয়ে থাকে। আজ আমি টাকা দেয়নি বলে আমার দীর্ঘদিনের ভোগদলীয় জায়গায় এসে সে চারা রোপন করতেছে। এটা খুব দুঃখ জনক। সত্যি কথা বলতে কি, বিট অফিসার যখন চারা রোপন করতে গেছে ওই সময় আমার কাছে কোন প্রকার টাকা পয়সা ছিলনা। তাই রাগের মাথায় এতবড় নেক্কার জনক ঘটনাটি ঘটে গেছে।

জালিয়াপালং বনবিট কর্মকর্তা ইসরাঈল হোসেন বলেন, বাগানটি গত বছরের, বাগানে আমি নতুন করে চারা রোপন ও জঙ্গল কাটতে গেছিলাম। হঠাৎ করে ভুমিদস্যু ইসলাম মিয়া এসে কোন প্রকার কথা না বলে আমাকে দুই তিন টা দায়ের ক’প দিয়ে চলে গেলেন। এব্যাপারে, হামলার সাথে জড়িতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


পেইজ