Logo
শিরোনাম :
উখিয়ায় বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে উপজেলা প্রশাসনের অভিযানে আটক ২ প্রেস ক্লাবে নিজের শরীরে আগুন দেওয়া সেই ব্যবসায়ীকে বাঁচানো গেল না উখিয়ায় অস্ত্রসহ জাহাঙ্গীর ও আলমগীর চৌধুরী গ্রেফতার! উখিয়ায় বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে উপজেলা প্রশাসনের অভিযান আটক ১ উখিয়ার হরিণমারায় চলছে নির্বিচারে পাহাড় নিধন ঃ বন বিভাগের চোখে কালো চশমা উখিয়া বন রেঞ্জের দুধের গাভী বিট কর্মকর্তা বজলুর রশিদ? কক্সবাজারে অনলাইনে জুয়া, বাড়ছে অপরাধ উখিয়ার হলদিয়া পালংয়ে সন্ত্রাসীদের হামলায় আহত ২ ডেইলপাড়া সীমান্তের ইয়াবা জসিমকে গ্রেপ্তারে বেরিয়ে অস্ত্রসহ গুরুত্বপূর্ণ তথ্য ডেইলপাড়া সীমান্তের ইয়াবা জসিমকে গ্রেপ্তারে বেরিয়ে অস্ত্রসহ গুরুত্বপূর্ণ তথ্য

উপজেলা প্রশাসন ও বন বিভাগের যৌথ অভিযানে ৭ টি অবৈধ করাতকল উদ্ধার

রিপোর্টার নাম:
আপডেট সময় : মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১

উখিয়ার ক্রাইম জোন পালংখালী বাজারে উপজেলা প্রশাসন ও বন বিভাগ যৌথ অভিযান চালিয়ে ৭ টি অবৈধ করাতকল উদ্ধার করতে সক্ষম হয়েছে। এ সময় করাতকলের সাথে জড়িত দুইজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ তাজ উদ্দিন। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে এ অভিযানটি পরিচালিত হয়।
সূত্র মতে, উপজেলার পালংখালী ইউনিয়নের পূর্ব – পাড়া গ্রামের মৃত ছৈয়দ করিমের ৬ ছেলে সাইফুল ইসলাম, জুবাইর, মঞ্জুর, কালু, সাইফুল, মুঞ্জুর ড্রাইভারের ছেলে বাবুইয়াসহ ৭ জন একটি বৃহত্তর সিন্ডিকেট তৈরি করে স্থানীয় বন বিভাগকে বৃদ্ধাঙ্গুলি ও ক্ষমতার দাপট দেখিয়ে দীর্ঘ দিন ধরে পালংখালী বাজারে অবৈধ করাতকল বসিয়ে সরকারি বন ভুমিকে বিরান ভুমিতে পরিনত করে আসছিল বলে জানা গেছে।
মঙ্গলবার দ্পুুর আড়াইটার দিকে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ তাজ উদ্দিন ও উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী মু, শফিউল আলমের নেতৃত্বে ওয়ালা বিট কর্মকর্তা বজলুর রশিদ, দোছড়ি বিট কর্মকর্তা দুলাল চন্দ্র হালদার, ভালুকিয়া বিট কর্মকর্তা মোঃ সাজ্জাদ ও উখিয়া থানা পুলিশসহ একদল বনকর্মীরা পালংখালী বাজারে অভিযান চালিয়ে ৭ টি অবৈধ করাতকল উদ্ধার করে উখিয়া রেঞ্জ অফিস কার্যালয়ে নিয়ে আসে।
রেঞ্জ কর্মকর্তা গাজী মু, শফিউল আলম বলেন, অভিযান চালিয়ে ৭ টি অবৈধ করাতকল উদ্ধার করা হয়েছে এবং উক্ত করাতকলের সাথে জড়িতদের বিরুদ্ধে বন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলার প্রস্তুতি চলছে।
এ ব্যাপারে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ তাজ উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর