শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
জালিয়া পালং বিটে কাঠ পুড়িয়ে কয়লা তৈরির উৎসব — বিট কর্মকর্তা লাখপতি বালুখালী সীমান্তের বুজুরুজ ও রহিমকে গ্রেপ্তারে বেরিয়ে আসবে ভুলু হত্যা ও ইয়াবাসহ গুরুত্বপূর্ণ তথ্য থাইংখালীতে দিবারাত্রি স’ মিলে কাঠ চিরায়ের উৎসবঃ হামলায় আহত – ২ কুতুপালংয়ে রোহিঙ্গা কর্তৃক স্থানীয়দের ধান ক্ষেত নষ্ট সোনার পাড়ায় ইয়াবা কাদের এর হামলায় কলেজ ছাত্র আহত উখিয়ায় ইয়াবা কারবারীর ধারালো দায়ের কূপে আহত মিজান ৫০ হাজার টাকার বিনিময়ে নির্মিত হচ্ছে পাহাড় কেখো ছৈয়দ করিমের স্থাপনা হলদিয়া পালং বিট কর্মকর্তার দুধের গাভী হেডম্যান লাবু ইনানী বনাঞ্চলে জ্বলছে আগুন, পুড়ছে বাগান উখিয়ায় বিট কর্মকর্তা সাজ্জাদের মাসিক মাষোহারায় চলছে অবৈধ স্থাপনা নির্মানের উৎসব

জালিয়া পালং বিটে কাঠ পুড়িয়ে কয়লা তৈরির উৎসব — বিট কর্মকর্তা লাখপতি

Spread the love

ইনানী রেঞ্জের জালয়িা পালং বনবিটের আওতাধীন পাইন্যাশিয়া এলাকার গহিণ বনাঞ্চলে বিট কর্মকর্তা সোহেল হোসাইনকে মাসিক মাষোহারায় ম্যানেজ করে দিবারাত্রি কয়লার চুল্লিতে সামাজিক বনায়নের কাঠ পুড়িয়ে কয়লা তৈরি করলেও সংশ্লিষ্ট বন কর্মকর্তারা টাকা হজম করতে রয়েছে নিরব দর্শকের ভুমিকায়।

সরজমিন ঘটনাস্থল ও বেশ কয়েকজন লোকের সাথে কথা বলে জানা গেছে, উপজেলার পশ্চিম রতœাপালং এলাকার আবুইল্ল্যার ছেলে এলাকার চিহ্নিত কাঠ চোর আব্বাস জালিয়া পালং বনবিটের শীর্ষ দুর্ণীতিবাজ বিট কর্মকর্তা সোহেল হোসাইনকে মাসিক মাষোহারার মাধ্যমে ম্যানেজ করে দীর্ঘদিন ধরে সরকারি বনাঞ্চলের সামাজিক বনায়নের কাঠ পুড়ানোর পাশাপাশি বাজারজাত করে লাখ লাখ টাকা হাতিয়ে নিলেও রহস্যজনক কারনে সংশ্লিষ্ট বন কর্মকর্তা রয়েছে নিরব।

স্থানীয় পরিবেশবিদরা বলেন, বন ও পরিবেশ ধ্বংসকারী আব্বাস পরিবেশ অধিদপ্তরের অনুমোদন ছাড়াই শুধু মাত্র বন বিভাগকে ম্যানেজ করে অবৈধ ভাবে কয়লার চুল্লি বসিয়ে সামাজিক বনায়নের কাঠ পুড়িয়ে পরিবেশ ও বন ধ্বংস করে যাচ্ছে। তাই আমরা দুর্নীতিবাজ বিট কর্মকর্তা সোহেল হোসাইন ও আব্বাস এর বিরুদ্ধে বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে তাদেরকে আইনের আওতাই নিয়ে আসার জন্য বিভাগীয় বন কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করছি।

কাঠ পোড়ানোর সাথে জড়িত আব্বাস বলেন, আমি কাঠ পুড়ে কয়লা তৈরি বৈধ ভাবে করি, বিট কর্মকর্তাকে মাসে ৩০ হাজার টাকা দিয়ে বৈধ ভাবে কাঠ পুড়িয়ে কয়লা তৈরি করে থাকি।

জালিয়া পালং বিট কর্মকর্তা সোহেল হোসাইন কাঠ পুড়িয়ে কয়লা তৈরির সত্যতা স্বীকার করেন।

ইনানী বন রেঞ্জ কর্মকর্তা তোসাদ্দেক হোসাইনও জালিয়া পালং বনের গহিণ বনাঞ্চলে কাঠ পুড়িয়ে কয়লা তৈরির সন্ধান পেয়েছেন তিনি জানান। তিনি আরো বলেন, বিট কর্মকর্তা সোহেল হোসাইনের অনিয়মের বিষয় গুলো বিভাগীয় কর্মকর্তাকে অবিহত করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


পেইজ