রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
জালিয়া পালং বিটে কাঠ পুড়িয়ে কয়লা তৈরির উৎসব — বিট কর্মকর্তা লাখপতি বালুখালী সীমান্তের বুজুরুজ ও রহিমকে গ্রেপ্তারে বেরিয়ে আসবে ভুলু হত্যা ও ইয়াবাসহ গুরুত্বপূর্ণ তথ্য থাইংখালীতে দিবারাত্রি স’ মিলে কাঠ চিরায়ের উৎসবঃ হামলায় আহত – ২ কুতুপালংয়ে রোহিঙ্গা কর্তৃক স্থানীয়দের ধান ক্ষেত নষ্ট সোনার পাড়ায় ইয়াবা কাদের এর হামলায় কলেজ ছাত্র আহত উখিয়ায় ইয়াবা কারবারীর ধারালো দায়ের কূপে আহত মিজান ৫০ হাজার টাকার বিনিময়ে নির্মিত হচ্ছে পাহাড় কেখো ছৈয়দ করিমের স্থাপনা হলদিয়া পালং বিট কর্মকর্তার দুধের গাভী হেডম্যান লাবু ইনানী বনাঞ্চলে জ্বলছে আগুন, পুড়ছে বাগান উখিয়ায় বিট কর্মকর্তা সাজ্জাদের মাসিক মাষোহারায় চলছে অবৈধ স্থাপনা নির্মানের উৎসব

বাংলাদেশে এডিবির নতুন কান্ট্রি ডিরেক্টর এডিমন জিনটিং

Spread the love

এডিবির উপমহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসা এডিমন জিনটিং কান্ট্রি ডিরেক্টর পদে মনমোহন পারকাশের স্থলাভিষিক্ত হচ্ছেন।

মঙ্গলবারই তিনি নতুন দায়িত্বে যোগ দেবেন বলে এডিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশ সরকার, উন্নয়ন সহযোগী এবং অংশীজনদের সঙ্গে এডিবির নীতি আলোচনায় এখন থেকে জিনটিংই নেতৃত্ব দেবেন।

তিনি বলেন, “কোভিড-১৯ মহামারীর ধকল কাটিয়ে উঠতে, আবারও উচ্চ প্রবৃদ্ধির ধারায় ফিরতে, ২০৩১ সালের মধ্যে উচ্চ মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্ন দেশের কাতারে পৌঁছানোসহ বাংলাদেশের উন্নয়ন লক্ষ্য পূরণ করতে আমি এ দেশের মানুষ আর সরকারের সঙ্গে কাজ করতে চাই।”

অন্তর্ভুক্তিমূলক জলবায়ু সহনশীল, পরিবেশবান্ধব উন্নয়ন এগিয়ে নিতে, আরও টেকসই প্রবৃদ্ধির পথে উৎসাহ যোগাতে আমি বাংলাদেশ সরকার এবং উন্নয়ন সহযোগীদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে যাব।”

দক্ষিণ এশিয়ায় এডিবির মহা পরিচালক কেনিচি ইয়োকোইমা বলেন, বাংলাদেশে এডিবির কান্ট্রি ডিরেক্টর হিসেবে এডিমন জিনটিং তার কৌশলগত নেতৃত্বের দক্ষতা কাজে লাগাবেন, যাতে দারিদ্র্য বিমোচন করে অন্তর্ভূক্তিমূলক, টেকসই এবং জলবায়ু সহনশীল আর্থসামাজিক উন্নয়নকে এগিয়ে নেওয়া যায়।”

এডিমন জিনটিং এডিবিতে কাজ করছেন ১৪ বছর ধরে। তার আগে তিনি আন্তর্জাতিক মুদ্রা তহবিলে একজন অর্থনীতিবিদ হিসেবে কাজ করেছেন। এছাড়া ইন্দোনেশিয়ার পার্লামেন্টের বাজেট কমিটিতে পরামর্শকের ভূমিকাও তিনি পালন করেছেন।

এডিবিতে যোগ দেওয়ার পর ইন্দোনেশিয়ায় এ ব্যাংকের দপ্তরে একজন জ্যেষ্ঠ অর্থনীতিবিদ এবং ডেপুটি কান্ট্রি ডিরেকটরের দায়িত্ব সামলেছেন জিনটিং। এছাড়া এডিবি সদরদপ্তরের অর্থনৈতিক গবেষণা ও আঞ্চলিক সহযোগিতা বিভাগের উপ মহা পরিচালক হিসেবেও তিনি কাজ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


পেইজ