Logo

রাজাপালং বনবিট এলাকায় বন বিভাগের অভিযানে মাটিবর্তী ডাম্পার গাড়ী আটক

রিপোর্টার নাম:
আপডেট সময় : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১

উখিয়া ক্রাইম নিউজ ও উখিয়া ক্রাইম টিভিতে সরকারি বনভুমির পাহাড় কাটার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের, ইনানী রেঞ্জের রাজাপালং বনবিট এলাকার হরিণমারা বাঘঘোনা এলাকায় সরকারি বনভুমির পাহাড় কেটে ডাম্পার যোগে মাটি পাচারকালে মাটিবর্তী একটি ডাম্পার গাড়ী আটক করতে সক্ষম হয়েছে বন বিভাগ। রোববার বিকালে উক্ত মাটিবর্তী গাড়ীটি আটক করে বলে জানা গেছে।
সূত্রমতে, রোববার বিকালে রাজাপালং বনবিট কর্মকর্তা ক্যাচিংউ মার্মার নেতৃত্বে একদল বনকর্মীরা গোপন সংবাদের ভিত্তিতে বাঘঘোনা এলাকায় অভিযান চালিয়ে হরিণমারা বাগানের পাহাড় এলাকার আব্দুল হকের ছেলে চিহ্নিত পাহাড় কেখো শাহ আলমের মাটিবর্তী একটি ডাম্পার গাড়ী আটক করে ইনানী রেঞ্জ কার্যালয়ে রাখা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন বিট কর্মকর্তা ক্যাচিং উ মার্মা।

স্থানীয় পরিবেশবাদীরা বলেন, দোছড়ি এলাকার হাজী আলী আহম্মদের ছেলে মাহমুদুল হকের নেতৃত্বে হিজোলীয়া গ্রামের রশিদ, একই এলাকার ঠান্ডা মিয়ার ছেলে ইয়াবা বাবুল, পিটিং বদুসহ একটি বৃহত্তর সিন্ডিকেট দীর্ঘ দিন ধরে সরকারি বনভুমির পাহাড় কেটে মাটি পাচার করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার পাশাপাশি বনভুমিকে বিরান ভুমিতে পরিনত করে যাচ্ছে। অচিরেই পাহাড় কাটার সাথে জড়িতদের ডাম্পার গাড়ীসহ আটক করে কঠিন শাস্তির আওতায় নিয়ে আসার জন্য কক্সবাজার দক্ষিন বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মোঃ সরওয়ার আলমের হস্তক্ষেপ কামনা করেন তারা।
রাজাপালং বনবিট কর্মকর্তা ক্যাচিংউ মার্মা ডাম্পার গাড়ী আটকের সত্যতা স্বীকার করেন এবং পাহাড় কাটার সাথে জড়িতদের বিরুদ্ধে বন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর