সংবাদ শিরোনাম
উখিয়ার জামতলী শফি উল্লাহ কাটা ক্যাম্প বাজারের খাস কালেকশনের নামে…থাইংখালীতে সরওয়ারের নেতৃত্বে সরকারি বনভুমিতে নির্মিত হচ্ছে স্থাপনামানবপাচারকারী জালাল জুতার মালা ও কোদাল দিয়ে মাথার চুল উপড়িয়ে…থাইংখালীতে সরওয়ারের নেতৃত্বে সরকারি বনভুমিতে নির্মিত হচ্ছে স্থাপনাকক্সবাজারে গণবদলির পর নতুন ওসি-এসআইসহ ৩৭ জনকে পোস্টিংকক্সবাজার থেকে শীর্ষ কর্মকর্তাসহ পুলিশের ১৩৪৭ সদস্য বদলিরোহিঙ্গাদের বাংলাদেশী জাতীয় পত্র বানিয়ে দিচ্ছে একটি সিন্ডিকেট, জড়িত শিক্ষক…নাফ নদীতে গোলাগুলি করে ৫০ হাজার ইয়াবা উদ্ধারউখিয়ায় ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটকউখিয়ার চাঞ্চল্যকর ফোর মার্ডার ঘটনার এক বছর

ঘুমধুমে সন্ত্রাসী কায়দায় অর্ধশতাধিক আকাশমণি গাছ লুট

01111.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

উখিয়ার পাশবর্তী ঘুমধুম ইউনিয়নের উত্তর ঘুমধুম বরবিল আব্দুল জব্বার সওদাগরের মালিকানাধীন সৃজন বাগান থেকে মঙ্গলবার গভীর রাতে কয়েক দফায় প্রায় অর্ধশতাধিক আকাশমণি গাছ লুট করে নিয়ে গেছে স্থানীয় এক প্রভাবশালী সন্ত্রাসী। এতে বাধা দিতে গেলে সন্ত্রাসীরা জব্বার সওদাগরের পরিবার পরিজনদের ধাওয়া করে এবং উল্টো মামলা,হামলাসহ হত্যার হুমকি দিচ্ছে। সে বিষয়টি ঘুমধুম পুলিশ ফাঁড়িকে অবহিত করেছে বলে সাংবাদিকদের জানিয়েছেন।

ক্ষতিগ্রস্ত জব্বার সওদাগর জানান, দীর্ঘদিন কয়েক যুগ পুর্বে সে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বরবিল এলাকায় বাগানটি সৃজন করে। গাছ গুলো বড় হয়ে উঠলে একই গ্রামের প্রভাবশালী শামসুল আলম ও তার দুই ছেলে নুরুল হাকিম এবং আব্দুল হাকিম, নুর আহমদের ছেলে ইব্রাহিম সহ ১০/১২জনের ভাড়াটিয়া সন্ত্রাসী রাতের আধারে গাছ গুলো কেটে নিয়ে যাচ্ছে। একই ভাবে মঙ্গলবার গভীর রাতে অস্ত্রসস্ত্র নিয়ে এসে প্রায় অর্ধশতাধিক গাছ লুট করে নিয়ে যায়। লুটকৃত গাছের মূল্য আনুমানিক ৪লক্ষাধিক টাকা। আমি বিষয়টি ঘুমধুম পুলিশকে জানিয়েছি, তারা ব্যবস্থা গ্রহনের আশ^স্থ করেছে।
এ নিয়ে ঘুমধুম পুলিশ ফাড়ির অফিসার ইনচার্জ (তদন্ত) ইমন বড়–য়া জানান, আমি বিষয়টি শুনেছি। সরজমিন পরিদর্শন করে উভয়পক্ষ নিয়ে বসে সমাধান করার চেষ্টা করবো। যদি সমাধান না হয়, তাহলে আইনগত প্রক্রিয়া যাওয়া হবে।

Share this post

scroll to top