‘দেশের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে’

pm_02.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা দেশের উন্নয়ন করে যাচ্ছি। আর্থসামাজিক ক্ষেত্রে দেশ অনেক এগিয়ে যাচ্ছে। এ উন্নয়ন অব্যাহত রাখতে হবে। দেশের সার্বিক উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

আজ চাঁদপুরের হাইমচরে ষষ্ঠ জাতীয় কমডেকার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী আরো বলেন, ‘তরুণ প্রজন্মের মন মানসিকতা যেন আরও উন্নত হয় এবং সৃষ্টিশীল হয় তার প্রতি দৃষ্টি রেখেই আমরা শিক্ষা দিতে চাই। বাংলাদেশকে আমরা শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক সম্পূর্ণ রূপে নির্মূল করতে চাই। এটা করতে হলে জনসচেতনতা দরকার’।

রোভার স্কাউটদের উদ্দেশে তিনি বলেন, রোভার স্কাউটিংয়ের সুফল সব পর্যায়ে পৌঁছাতে হলে স্কুল ও কমিউনিটি ভিত্তিক স্কাউটিং আরও সম্প্রসারণ করতে হবে। প্রতিটি জেলায় স্কাউটিং কার্যক্রমে সহয়তা ও মনিটরিং করার জন্য প্রয়োজনীয় সব ধরনের অবকাঠামো সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে। এজন্য সংশ্লিষ্ট সবাইকে পরিকল্পনা প্রনয়নের আহ্বান করছি। আমি সবধরণের সহযোগিতা করবো’।

প্রধানমন্ত্রী বলেন, ‘দুর্যোগ-দুর্বিপাকে মানুষের পাশে দাঁড়ায় রোভার স্কাউট। সেবাধর্মী কাজ আরও বিস্তৃত করতে হবে। শিশু-কিশোরদের মধ্যে জনসেবার চর্চা ছোটবেলা থেকেই করতে হবে, লেখাপড়ার পাশাপাশি জনসেবা করতে হবে, লেখাপড়ার সময় থেকে এটা করতে হবে।’

এর আগে দীর্ঘ আট বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১১টার দিকে হেলিকপ্টারে করে হাইমচরে পৌঁছান। এরপর এই অনুষ্ঠানে যোগ দেন তিনি।

বিকেলে প্রধানমন্ত্রী চাঁদপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন বলে জানা গেছে। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চাঁদপুরে সাজসাজ রব বিরাজ করছে।

Share this post

scroll to top