উখিয়ায় অসহায় নিরহ ব্যক্তির একমাত্র শেষ সম্বল ভূমিদস্যুরা জবর দখলে মরিয়া

29695394_697472710643709_5781581534435737600_o.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

কক্সবাজারের উখিয়ায় অসহায় নিরহ ব্যক্তির একমাত্র শেষ সম্বল ক্রয়কৃত স্বত্ব দখলীয় বসত ভিটার জমিটুকু একটি মহল বিশেষের প্ররোচনায় সন্ত্রাসী কায়দায় জবর দখলের অপচেষ্টার ঘটনায় এলাকায় চরম অসন্তোষ দেখা দিয়েছে। প্রকাশ্যে বসত ভিটার জমি দখলের ঘটনা নিয়ে দু পক্ষ এখনো মুখোমূখি অবস্থান থাকায় আইনশৃংখলার অবনতি পরিলক্ষিত হচ্ছে।
জানা গেছে, উখিয়ার রাজাপালং ইউনিয়নের নিউ ফরেষ্ট অফিস সম্মূখে নলবনিয়া ডেবা এলাকার নিরহ নজু মিয়ার ৮০ শতক জমি গত ১ এপ্রিল সকালে জবর দখলের ঘটনা ঘটে। এ ঘটনায় দুই পক্ষের মধ্যে দাওয়া পাল্টা দাওয়ার ঘটনায় উভয় পক্ষের লোকজন আহত হয়েছে বলে এলাকাবাসীরা জানিয়েছেন।
অভিযোগ উঠেছে, ১৯৯৮ সালে ঘিলাতলী গ্রামের নিরহ ব্যক্তি নজু মিয়া তার একমাত্র সহায় সম্বল বিক্রি করে পরিবার পরিজন নিয়ে থাকার জন্য ৮০ শতক বসত ভিটার জায়গা উপযুক্ত মূল্য দিয়ে ক্রয় করেন জনৈক হাজী আব্দুল মান্নান সওদাগরের নিকট থেকে। কিন্তু জবর দখলের ঘটনায় জড়িত ইলিয়াছ ঐ জায়গাটির ভ’য়া কাগজ পত্র সৃজন করে দীর্ঘ দিন জবর দখলে লিপ্ত ছিল।
তারই জের ধরে গত ১ এপ্রিল সকালে নজু মিয়ার ক্রয়কৃত জায়গায় সেমিপাকা ইটের ঘরের নির্মান কাজ চলাকালীন সময়ে ইলিয়াছ গং পরিকল্পিত ভাবে সন্ত্রাসী কায়দায় ও তার পরিবারের সদস্যরা বাধা প্রদান করে এক পর্যায়ে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটায়। এতে দুই পক্ষের মধ্যে দাওয়া পাল্টা দাওয়ার ঘটনায় আহত হয় গৃহকর্তা নজু মিয়াসহ তার পরিবারের ৫জন সদস্য। আহত নজু মিয়াসহ পরিবারের অন্যান্য সদস্যরা উখিয়া হাসপাতাল ও কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে জানা গেছে।
এদিকে জমির মালিক নজু মিয়া ন্যায় বিচারের স্বার্থে বাদী হয়ে আদালতে ও থানায় দুটি মামলা দায়ের করেন। মামলায় জবর দখলকারী মৃত মুফিজুর রহমানের পুত্র ইলিয়াছসহ ৬ জনকে আসামী করে মামলা দায়ের করেন। এবং একই সাথে উখিয়া থানায়ও একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলে উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের জানিয়েছেন।
গতকাল বৃহস্পতিবার বিকেলে নিরহ জমির মালিক ও সন্ত্রাসী হামলায় আহত পরিবারের সদস্য নজু মিয়ার ছেলে মোঃ ইদ্রিস এক সংবাদ সম্মেলনে তাদের পরিবারের উপর সন্ত্রাসী হামলা ও তার বাবার ক্রয়কৃত বসত ভিটার জায়গা কেড়ে নেওয়ার অপচেষ্টার বর্ণনা দেন। তিনি আরো অভিযোগ করে বলেন, একটি মহল বিশেষের পুরোচনায় ভুমিদস্যু ইলিয়াছ তাদের বসত ভিটার জায়গা জবর দখলের চেষ্টা এবং হয়রানি মূলক মিথ্যা মামলা দিয়ে অপদস্ত করার চেষ্টা চালাচ্ছে বলে জানান।

Share this post

scroll to top