সুশিক্ষা অর্জন করে দেশের গর্বিত সন্তান হওয়ার আহব্বান – প্রতিমন্ত্রী বীর বাহাদুর

pic-2.jpeg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

বান্দরবান জেলার নাইক্ষংছড়ি উপজেলার সীমান্তবর্তী ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাহিত্য,সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, সুশিক্ষা গ্রহন করে সমাজ তথা রাষ্ট্র ও পরিবারের ভুমিকা রাখুন। মা- বাবার দুঃখ ঘোচাঁন। দেশে ও সমাজের একজন আলোকিত মানুষ হিসাবে গড়ে ওঠুন। তিনি আরো বলেন, একেকটি পরিবারের একেকজন সন্তান আজকের ছাত্র হলেও তারা আগামী প্রজম্মের কর্ণধার। সমাজ তাকিয়ে আছে তোমাদের দিকে। তাকিয়ে আছে পিতা- মাতা আর পরিবার- পরিজন। সর্বোপরি সমাজ এবং রাষ্ট্র। লেখা পড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চাই মনোনিবেশ করুন। ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের সার্বিক উন্নয়নের জন্য আশ্বস্থ করে প্রতিমন্ত্রী আরো বলেন, শিক্ষা অর্জন করে কেউ ডাক্তার হবে। কেউ হবে ইঞ্জিনিয়ার, প্রফেসার, বিচারক, বড় মাপের নেতা, আইনজীবি, এমপি মন্ত্রী। বিভিন্ন পেশার হয়ে জননেন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে অংশ নেন। পরিকল্পিত শিক্ষা গ্রহন করুন, প্রতিষ্টিত হউন। পিছনে থাকতে হবে না। ২১ এপ্রিল শনিবার সকাল ১১ টায় ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাহেদুল আলম চৌধুরীর সভাপতিত্বে নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলগ নেতা ও সদর ইউপি চেয়ারম্যান তছলিম ইকবাল চৌধুরীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে উখিয়া – টেকনাফ আসনের সংসদ সদস্য আলহাজ¦ আব্দুর রহমান বদি এমপি বলেন, প্রতিমন্ত্রী বীর বাহাদুর আর আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গোলাম। প্রধানমন্ত্রীর নির্দেশে জনগনের সেবক হিসাবে সাথী হয়েছি। এমপি বদি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশব্যাপী উন্নয়নের জোয়ার বয়ে দিয়েছেন। যে জোয়ারে বান্দরবান এবং উখিয়া – টেকনাফে পূর্বের সরকারের আমলের চেয়ে বহুগুন এগিয়েছে।
বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন, বান্দরবানের জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন, বান্দরবানের পুলিশ সুপার জাকির হোসেন, বান্দরবান জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক লক্ষীপদ দাশ প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন বান্দরবান জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক খাইরুল বশর চেয়ারম্যান, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সরওয়ার কামাল, ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ চৌধুরী প্রমুখ। এসময় বিদ্যালয়ের পক্ষ থেকে প্রধান অতিথি প্রতিমন্ত্রী বীর বাহাদুর, বিশেষ অতিথি আলহাজ¦ আব্দুর রহমান বদি এমপি, বিশেষ অতিথি জেলা প্রশাসক ও ইউএনও সহ অতিথিদের ক্রেস্ট ও সম্মাননা পদকে ভুষিত করা হয়। এছাড়াও প্রতিমন্ত্রী ঘুমধুম বেতবনিয়া বাজারে ইউনিয়ন আওয়ামীলীগের কার্যালয় শুভ উদ্বোধন করে চলমান কয়েকটি উন্নয়ন প্রকল্পের কাজ পরিদর্শন করেন।

Share this post

scroll to top