জেলা বিএনপির সহ সভাপতি সিরাজুল হক বি এ’ র নামাজে জানাযায় হাজারো মানুষের ঢল

BA-Siraj-Namaje-Janaja-1.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

কক্সবাজার জেলা বি এনপির সহ সভাপতি ও বর্ষীয়ান রাজনীতিবিদ, কথা সাহিত্যিক সিরাজুল হক বি এ’ র নামাজে জানাযা সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার আছর নামাজের পর উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে অনুষ্টিত নামাজে জানাযায় সর্বস্তরের মানুষের ঢল নামে। মরহুমের নামাজে জানাযায় ইমামতি করেন টাইপালং দারুসুন্নাহ হামিদিয়া দাখিল মাদ্রাসার প্রতিষ্টাতা দক্ষিন চট্রগ্রামের প্রখ্যাত পীরে কামেল হযরত মৌলানা শাহসূফী আলীম উদ্দিন ফকির।

বৃহস্পতিবার আছরের নামাজের পূর্ব থেকে সিরাজুল হক বি এ’ র নামাজে জানাযায় অংশ নিতে দলমত নির্বিশেষে সর্বস্তরের মুসল্লীরা জানাযার মাঠে আসা শুরু করে। উপজেলার রাজাপালং ইউনিয়নের ঘিলাতলী পাড়াস্থ বাসভবন থেকে মরদেহ এ্যাম্বুলেন্স যোগে উখিয়া উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে নিয়ে আসা হলে জানাযাস্থল লোকে লোকারণ্য হয়ে পড়ে।
কক্সবাজার জেলার প্রতিটি উপজেলা থেকে বিভিন্ন স্তরের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ তাকে শেষ বারেরমত বিদায় দিতে ছুটে আসেন।
কক্সবাজার জেলা বিএনপির ঘরনার প্রখ্যাত এই রাজনীতিবিদকে এক নজর দেখার জন্য ভোর সকাল থেকে নামাজের পূর্বে পর্যন্ত তার বাসভবনে নারী পুরুষ ভীড় জমায়।
নামাজে জানাযার পূর্বে মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত ও তার রাজনৈতিক জীবনের স্নৃতি স্বারন করে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্য বক্তব্য রাখেন উখিয়া – টেকনাফের সরকার দলীয় সংসদ সদস্য আলহাজ¦ আব্দুর রহমান বদি এমপি, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ ও মরহুমের একনিষ্ট সহচর আলহাজ¦ শাহজাহান চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, মরহুমের ছোট ভাই বিশিষ্ট ব্যবসায়ী একরামুল হক ও মরহুমের কনিষ্ট সন্তান কবি আপেল সিরাজী।
নামাজে জানাযা শেষে সাদামাটা এই রাজনীতিবিদকে উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদেও কবরস্থানে সমাহিত করা হয়। বি এনপি নেতা মরহুম সিরাজুল হক বি এ মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৮ বছর। তার সংসার জীবনে ২ ছেলে ৩ মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য আতœীয় স্বজন রাজনৈতিক শুভাকাঙ্খী ও বন্ধুবান্ধব রেখে গেছেন।
উল্লেখ্য গত ২ মে বুধবার সকাল ১১ টার দিকে সিএনজি যোগে সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সাথে সাক্ষাৎ করতে সংসদের বাসভবনে যাওয়ার পথে উখিয়ার জাদিমোড়াস্থ রাজাপালং ফাজিল মাদ্রাসার সামনে সড়ক দুর্ঘটনায় কবলিত হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে সন্ধা ৭ টা ২০ মিনিটের সময় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে—— রাজেউন)।

Share this post

scroll to top