থাইংখালীর সাহাব উদ্দিন ও হেলাল উদ্দিন কাঠুরিয়া থেকে কোটিপতি

ch.jpg

শাকুর মাহমুদ চৌধুরী উখিয়া ::

উখিয়ার সীমান্তবর্তী পালংখালী ইউনিয়নের থাইংখালী রহমতেরবিল, ধামনখালী সীমান্ত, তাজনিমারখোলা ও হাকিমপাড়া রোহিঙ্গা বস্তির ইয়াবা ব্যবসা থাইংখালী আশাড় পাড়া গ্রামের মৃত হাছিম আলীর পুত্র হেলাল উদ্দিন প্রকাশ ইয়াবা হেলাল ও হাকিম পাড়া গ্রামের মৃত ইলিয়াছের পুত্র সাহাব উদ্দিন প্রকাশ ইয়াবা সাহাব উদ্দিনের দখলে বলে অভিযোগ উঠেছে।

অনুসন্ধানে জানা যায়, থাইংখালী আশাড় পাড়া গ্রামের হেলাল উদ্দিন ও সাহাব উদ্দিন পরিবারের হাল ধরতে দুই বন্ধু ছোট বেলা থেকে এক সাথে গহীন জঙ্গল থেকে লাকড়ী কুড়াই করে তা থাইংখালী বাজারে বিক্রি করে কোন রকম সংসার জীবন চালিয়ে আসতো। থাইংখালী ষ্টেশনে লাকড়ী বিক্রির সময় ও ঘুরা ফেরার সময় এলাকার চিহ্নিত ইয়াবা কারবারীদের সাথে গড়ে উঠে গভীর সম্পর্ক। নেমে পড়েন পাচার কাজে। বনে গেলেন ক্ষুদ্র ব্যবসায়ী থেকে বড় ব্যবসায়ী গাড়ী যোগে ইয়াবা পাচার বন্ধ করে দিয়ে পাচার করছে বিমান যোগে। কিন্তু দেখার কেউ নেই। বর্তমানে তারা দুই বন্ধু ইয়াবার কালো টাকার পাহাড় দিয়ে নামে – বেনামে একাধিক গাড়ী বাড়ীসহ অঢল সম্পদ ক্রয় করে কোটিপতির খাতায় নাম লিখিয়েছেন।

এলাকাবাসী সূত্রে মতে, হেলাল উদ্দিন প্রকাশ ইয়াবা হেলাল ও ইয়াবা সাহাব উদ্দিন এক সময়ে কাঠুরিয়া থেকে সময়ের ব্যবধানে ইয়াবা ব্যবসার সাথে জড়িয়ে ইয়াবার কালো টাকার পাহাড় গড়ে তোলার পাশাপাশি এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করার পাশাপাশি এলাকার নিরহ লোকজনদেরকে বিভিন্ন অজুহাত দেখিয়ে শারীরিক ও মানষিক নির্যাতন চালিয়ে আসছে বলে তারা জানান।
এ ব্যাপারে, উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের তদন্তপূর্বক ইয়াবা ব্যবসার সাথে জড়িতদের গ্রেপ্তার কঠিন শাস্তির আওতায় নিয়ে আসা হবে বলে তিনি জানান।

Share this post

scroll to top