সংবাদ শিরোনাম

উখিয়ায় মামলার বাদীকে হত্যার হুমকি – থানায় জিডি

1518968236610.jpg

শাকুর মাহমুদ চৌধুরী উখিয়া ::

উখিয়ায় থানায় দায়েরকৃত মামলা তুলে নেওয়ার জন্য মামলার বাদীকে হত্যার হুমকি দিয়েছে বিবাদীরা। উক্ত হুমকির ঘটনাকে কেন্দ্র করে গত ১২ মে মামলার বাদী জাকিয়া সুলতানা লিজা বাদী হয়ে উখিয়া থানায় একটি সাধারন ডায়েরী লিপিবদ্ধ করেন। যার ডায়েরী নং- ৫৪৫/১৮ইং।

জানা যায়, উপজেলার রাজাপালং ইউনিয়নের সিকদার বিল গ্রামের প্রবাসী আকতার কামালের স্ত্রীর দীর্ঘ দিনের ভোগদখলীয় ও ক্রয়কৃত জায়গাটি একই এলাকার আলী আহম্মদ প্রকাশ এগার আলীর পুত্র এলাকার চিহ্নিত অস্ত্রধারী সোহেল ও মৃত আবুল খায়রের পুত্র চিহ্নিত ভুমিদস্যু এগার আলীর নেতৃত্বে ইসমাইল, হারুন ও নুরুচ্ছফা বেগমসহ শীর্ষরা সম্প্রতি ধারালো অস্ত্রসশস্ত্র নিয়ে উক্ত জায়গাটি দখলে নিতে গেল, খবর পেয়ে প্রবাসীর স্ত্রী জাকিয়া সুলতানা লিজা বাধা প্রদান করিলে তাকে ও তার ছেলে – মেয়েদেরকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কূপিয়ে গুরুতর জখম করে মাটিতে ফেলে দেয়। এসময় আহতদের শোর চিৎকারে পার্শ্ববর্তী লোকজন এগিয়ে এসে অস্ত্রধারীদের কবল থেকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করেন। উক্ত হামলার ঘটনাকে কেন্দ্র করে জাকিয়া সুলতানা লিজা বাদী হয়ে ৫ জনকে আসামী দিয়ে উখিয়া থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ১৭, তারিখঃ ১৬/৮/২০১৬ইং। উক্ত মামলার জি আর ১৭৯/২০১৬ইং মামলাটি কক্সবাজার বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে বিচারাধীন রয়েছে বলে জানা গেছে।
মামলার বাদী জাকিয়া সুলতানা লিজা প্রতিবেদককে অভিযোগ করে বলেন, গত ১০ মে সকাল ৮ টার দিকে উল্লেখিত বিবাদীরা আমি আমার ছেলেকে নিয়ে স্কুলে যাওয়ার পথে আমাকে গতিরোধ করে অস্ত্রের মূখে জিম্মি করে বলেন, আগামী এক সাপ্তাহের মধ্যে বিবাদীদেরকে মামলা থেকে অব্যাহতি না দিলে আমাকে ও আমার ছেলে – মেয়েদেরকে খুন করে লাশ ঘুম করা হবে মর্মে হুমকি ধমকি প্রদর্শন করে ঘটনাস্থল ত্যাগ করেন। তাই আমি আমার ও আমার ছেলে – মেয়েদের জীবনের নিরাপত্তা জন্য জেলা পুলিশ সুপার ও স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের হস্তক্ষেপ কামনা করছি।
এ ব্যাপারে, উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের তদন্তপূর্বক হুমকি দাতাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

Share this post

scroll to top