সংবাদ শিরোনাম

উখিয়া ডিগিলিয়ার ইয়াবা খলিফা অধরা

4-369x337.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

উখিয়ার ডিগিলিয়া গ্রামে এক ইয়াবা খলিবা পুরো ইয়াবা ব্যবসা নিয়ন্ত্রন করছে। এই খলিফার বিরুদ্ধে টেইর্লাসের দোকানের আড়ালে ইয়াবা ব্যবসায় অভিযোগ দীর্ঘদিনের । এক সময় বাংলাদেশ থেকে মায়ানমারে অবৈধ পথে সার,
কেরোসিনসহ বিভিন্ন পণ্য পাচার করার সুবাদে মায়ানমার নাগরিকদের সাথে তার দহরম মহরম সখ্যতা গড়ে উঠে। পরিচয় ঘটে একাধিক ইয়াবা গডফাদারদের সাথে। সেই থেকে শুরু আর তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি। ইয়াবা নয়,যেন সোনার ডিম পাড়া হাস তার হাতে ধরা দেয়। অল্প সময়ে বিপুল সম্পদ ও গাড়ী বাড়ীর মালিক বনে যায় সে। দর্জীর দোকান থেকে ইয়াবা বানিজ্যে করে কোটিপতির খাতায় নাম লিখিয়েছে । নাম তার শাহজাহান ,স্থানীয়ভাবে শাহজাহান খলিফা নামেই পরিচিত। উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের পূর্ব ডিগিলিয়া গ্রামের মোঃ কালুর পুত্র শাহজাহান খলিফার উত্তানটা এককথায় বিস্ময়কর। ইয়াবা ব্যবসা করে রাতারাতি আঙ্গুল ফুলে কলা গাছে পরিণত হয়েছে সে। নামে বেনামে ক্রয় করেছেন অঢল সম্পদ। কিনেছেন অর্ধকোটি টাকা দিয়ে প্রাইভেট নোহা গাড়ী। স্থানীয়দের মতে,পুর্ব ডিগলিয়া এলাকাটি ইয়াবা ব্যবসায়ীদের ঘাটি হিসেবে পরিচিত, উখিয়ার পরিচিত ইয়াবা গডফাদারদের অনেকেই এ পাড়ায় রয়েছে। প্রশাসন এসব ইয়াবা ব্যবসায়ীদের ব্যাপারে জানেনা তা কিন্ত নয়।
এভাবে প্রকাশ্যে তৎপরতা চালালেও সে অজ্ঞাত কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ধরাছোঁয়ার বাইরেই থেকে যাচ্ছে বরাবরই। তার বিরুদ্ধে দুইটি চোরাচালান মামলাসহ ১০-১২টি মামলা রয়েছে। জেলে গেছে বেশ কয়েকবার।
এ ব্যাপারে জানতে চাইলে উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের জানান,শুধু একজন নয়,চিস্থিত সব মাদক ব্যবসায়ীকে আইনের আওতায় নিয়ে আসা হবে। মাদক বিরোধী অভিযান চলমান রয়েছে।

Share this post

scroll to top