সংবাদ শিরোনাম

নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে চলছে পাহাড় কাটা ধুম – ভুমি ধ্বসের আশংকা

pic-„-2.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু পশ্চিমকুল এলাকায় পাহাড় কাটা অব্যাহত রয়েছে। বর্ষার মৌসমে যে কোন সময়ে ভুমি ধ্বসের আশংকা করা হচ্ছে। সম্প্রতি ওই এলাকায় পাহাড় কাটতে গিয়ে ৩ জন নিহত ও দুই জন আহত হয়েছিল।
বিভিন্ন সূত্রে জানা গেছে, এ উপজেলার ধুমধুম ইউনিয়নের তুমব্রু পশ্চিমকুল এলাকায় স্কেবেটার দিয়ে ঘুমধুম মধ্যম পাড়া গ্রামের আব্দুস ছোবাহানের ছেলে নুর হোসনের নেতৃত্বে পাহাড় কেটে বাহিরে মাটি বিক্রি করছে। এভাবে পাহাড় কাটা অব্যাহত থাকলে বড় ধরনের ভুমি ধ্বসের আশংকা রয়েছে। স্থানীয় বন বিভাগ এসব পাহাড় কাটা দেখলেও না দেখার বান করছে।
এলাকাবাসীর অভিযোগ, কতিপয় বন বিভাগের লোকজনকে ম্যানেজ করে পাহাড় কেটে মাটি বিক্রি করছে একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায়। ওই এলাকার মোহাম্মদ হোসেন অভিযোগ করে বলেন একই এলাকায় পাহাড় কাটতে গিয়ে নারীসহ ৩ জন নিহত হয় ও দুই জন আহত হলেও প্রশাসনের ঘুম ভাংছেনা। এ ব্যাপারে জানতে চাইলে নাইক্ষ্যংছড়ি রেঞ্জ কর্মকর্তা মোঃ নুরুল আলম বলেন, এ বিষয়ে আমার কিছু করার নেই। এব্যাপারে জানতে চাইলে বান্দরবান জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন বলেন, এব্যাপারে পাহাড় কর্তনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Share this post

scroll to top