ঈদকে সামনে রেখে সীমান্তের ইয়াবাকারবারীরা ফের বেপরোয়া

Z.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

আসন্ন ঈদকে সামনে রেখে উখিয়া সীমান্তের শীর্ষ ইয়াবাকারবারীরা ফের বেপরোয়া হয়ে উঠেছে বলে অভিযোগ পাওয়া গেছে। চলমান মাদক বিরোধী অভিযানকে বৃদ্ধঙ্গুলি ও ক্ষমতার দাপট দেখিয়ে থাইংখালী সীমান্ত এলাকার চিহ্নিত ইয়াবাকারবারীরা বিভিন্ন কৌশল অবলম্বন করে বৃহত্তর সিন্ডিকেট গড়ে তোলে তাদের সিন্ডিকেটের মাধ্যমে ও নিরাপদ সড়ক চিহ্নিত করে তেলখোলা, হয়ে দুছড়ী বের হয়ে হরিনমারা সড়ক দিয়ে হাড়িহাড়ি ইয়াবা দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে রাতারাতি আঙ্গুল ফুলে কলা গাছে পরিনত হয়ে কোটিপতির খাতায় নাম লিখিয়েছেন বলে জানা গেছে। উক্ত ইয়াবার কালো টাকার পাহাড় দিয়ে বনে যাচ্ছেন অঢেল সম্পদের মালিক নির্মান করে যাচ্ছে আলিশান ভবন কিন্তু দেখার কেউ নেই। তারা হঠাৎ করে এত টাকার মালিক কি ভাবে হল তা যদি গোয়েন্দা সংস্থা ও দুর্নীতি দমন কমিশন (দুদুক) চুল ছেড়া তল্লাসি চালায় থলের বেড়াল বেরিয়ে আসবে। এসব এলাকার অবিভাবক মহল তাদের ছেলে সন্তানরা অনৈতিক ব্যবসায়ী জড়িয়ে পড়ার কারনে পারিবারিক ভাবে চরম অশান্তিতে দিন যাপন করছে। এনিয়ে অনেকেই থানায় ও আদালতের আশ্রয় নিয়ে অবাধ্য ছেলে বিচার দাবী করছে। উক্ত শীর্ষ ইয়াবাকারবারীরা হলেন, থাইংখালী সীমান্তের শীর্ষ ইয়াবাকারবারী ও ইয়াবা ব্যবসা নিয়ন্ত্রক রহমতেরবিল গ্রামের মৃত ফরিদ আহম্মদ ও সাবেক মহিলা মেম্বার নুর বানুর ছেলে সোহেল প্রকাশ ইয়াবা সোহেল, একই এলাকার আহম্মইদ্যার ছেলে শাহজান প্রকাশ ইয়াবা শাহজান, থাইংখালী হাকিম পাড়া গ্রামের হামিদুল হকের ছেলে হুমায়ুন প্রকাশ ইয়াবা হুমায়ুন, থাইংখালী জামতলী গ্রামের ছৈয়দের ছেলে খলিবা ইউনুছ প্রকাশ ইয়াবা ইউনুছ, থাইংখালী আসাড় পাড়া গ্রামের মৃত কাশেম আলীর ছেলে হেলাল উদ্দিন প্রকাশ ইয়াবা হেলাল, থাইংখালী রহমতেরবিল গ্রামের মকতুল হোসনের ছেলে কামাল উদ্দিন প্রকাশ ইয়াবা কামাল, থাইংখালী জামতলী গ্রামের নুর আহম্মদের ছেলে গফুর আলম, ধামনখালী গ্রামের সোলতান আহম্মদের ছেলে আব্দুর রহিম প্রকাশ কালা ভাই, থাইংখালী গজোগুনা গ্রামের নুর আহম্মদ প্রকাশ মিজ্জার ছেলে গুরা মিয়া প্রকাশ ইয়াবা গুরা, বালুখালী পানবাজার এলাকার আব্দুল মজিদের ছেলে জাহাঙ্গীর প্রকাশ ইয়াবা জাহাঙ্গীর, রত্নাপালং ইউনিয়নের রুহুল্লার ঢেবা গ্রামের বাছা মিয়ার ছেলে জাহাঙ্গীর প্রকাশ ইয়াবা জাহাঙ্গীর, রাজাপালং ইউনিয়নের হিজোলীয়া গ্রামের মিরজাফর,একই এলাকার সিএনজি মোকতার, হিজোলীয়া তেলী পাড়া গ্রামের ইসলাম ড্রাইভারের ছেলে নুরুল হাকিম প্রকাশ ইয়াবা হাকিম, একই ইউনিয়নের লম্বাঘোনা গ্রামের মৃত ফকির আহম্মদের ছেলে মাহমুদুল করিম কোখাসহ প্রায় ৩শতাধিক ইয়াবা গডফাদাররা গ্রেপ্তার এড়াতে নাফ নদী, রোহিঙ্গা ক্যাম্প ও গ্রামে গঞ্জে আত্নগোপনে থেকে সিন্ডিকেটের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলে হাড়ি হাড়ি ইয়াবা পাচার করে রাতারাতি আঙ্গুল ফুলে কলা গাছে পরিনত হয়েছে।
সারা দেশে মাদক বিরোধী অভিযান করতে গিয়ে আইনপ্রয়োগকারী সংস্থার হাতে শতশত মাদক ব্যবসায়ী আটক এবং মাদক ব্যবসায়ীর সাথে বন্ধুক যুদ্ধে অনেক মাদক ব্যবসায়ী হতাহত হলেও উখিয়ায় তেমন কোন উল্লেখযোগ্য ঘটনা ঘটেনি। আটক হয়নি শীর্ষ ইয়াবা পাচারকারী। পালংখালী এলাকার বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, গ্রেপ্তার এড়াতে মাদক ব্যবসায়ীদের অনেকেই নাফ নদীর বেড়িবাধ ও রোহিঙ্গা ক্যাম্পে বসবাসরত মাদক ব্যবসায়ীদের বাড়ীঘরে রাত যাপন করে।
এপ্রসঙ্গে জানতে চাওয়া হলে, উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চলছে এবং অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Share this post

scroll to top