উখিয়া-টেকনাফের মনোনয়ন প্রত্যাশী সাধনা দাশ গুপ্তা

Ukhiya-Pic-30.09.2018.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

কক্সবাজার-০৪ (উখিয়া-টেকনাফ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী হয়ে প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকান্ডের লিপলেট বিতরণ, পথসভা, মতবিনিময়, উঠান বৈঠক, ও তৃণমূল ভোটারদের নিয়ে সাংগঠনিক তৎপরতায় ব্যস্ত সময় কাটাচ্ছেন বাংলাদেশ তাঁতী লীগের সভাপতি ও জাতীয় সমবায় সমিতি লিঃ এর চেয়ারম্যান শ্রীমতি সাধনা দাশ গুপ্তা।
উখিয়া প্রেস ক্লাবে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাধনা দাশ গুপ্তা বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযোদ্ধের তার স্বামী অংশগ্রহণ করায় এবং তিনি স্ব-উদ্যোগী হয়ে মুক্তিযোদ্ধাদের খাবার ও ওষুধ সামগ্রীসহ নিত্যপণ্য সরবরাহ করায় পাকিস্তানী হানাদার বাহিনী তার বসতবাড়ি ও হস্ত চালিত তাঁত শিল্প কারখানা পুড়িয়ে দিয়ে সর্বশান্ত করেছে। তার মুক্তিযোদ্ধা স্বামীকে ৭ মাস ১২ দিন কারগারে আটকে রেখে অসহনীয় নির্যাতন করেছে। প্রাণ বাচাঁতে আমাদেরকে স্ব-পরিবারে বার্মায় (মিয়ানমার) আশ্রয় নিতে হয়েছে।
সাধনা দাশ গুপ্তা বলেন, কক্সবাজার জেলা মহিলা আ’লীগের নেত্রী হিসাবে ১৯৭৩ সালের ৩ জানুয়ারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দেয়া গণ সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একক ভাবে ব্যাপক ভূমিকা রেখেছিলেন। এলাকায় বেশ কিছুদিন অনুপস্থিত থাকার ব্যাপারে সাংবাদিকরা জানতে চাইলে সাধনা দাশ গুপ্তা বলেন, কেন্দ্রীয় ভাবে আওয়ামীলীগ, তাঁতীলীগ সহ অঙ্গসংগঠন গুলোকে বেগবান করতে তাকে অধিকাংশ সময় দেশের বিভিন্ন স্থানে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে সাংগঠনিক কার্যক্রমে অংশ নিতে হয়েছে। যে কারণে উখিয়া টেকনাফে তাকে বেশ কিছুদিন দেখা যায়নি।
টেকনাফের হ্নীলায় পথ সভায় আ’লীগের এ মনোনয়ন প্রত্যাশী এ নেত্রী বলেন, উখিয়া টেকনাফ আসনের দল যাকে মনোনয়ন দেয় ঐক্যবদ্ধ ভাবে তার সাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে বলেন, অনেকেই একবার দু’বার করে এমপি হয়েছেন। মাদকের ভয়াবহ উত্থান ছাড়া জাতিকে দৃশ্যমান কোন কিছু উপহার দিতে পারেনি। এমপি হওয়ার মতো যোগ্য ব্যক্তি উখিয়া-টেকনাফে রয়েছে। তাদেরকেও সুযোগ দিতে হবে। এজন্য তিনি নিজেকে যোগ্যপ্রার্থী দাবী করে কেন্দ্রীয় হাই কমান্ডের নির্দেশে গত একমাস ধরে তার নির্বাচনী এলাকায় গণসংযোগ চালিয়ে যাচ্ছে। তিনি মনোনয়ন পাওয়ার আশাবাদ ব্যক্ত করে বলেন, দল তাকে মনোনয়ন দিলে কোন গ্রুপিং থাকবে না। সর্বোচ্চ ভোটে তিনি নির্বাচিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।
টেকনাফের শাহপরীর দ্বীপ, সাবরাং, উনচিপ্রাং, রঙ্গীখালী ও হ্নীলার পথসভা শেষে আ’লীগের সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী সাধনা দাশ গুপ্তাকে নির্বাচনী প্রচারণায় উৎসাহিত করে বলেন, মাদক মুক্ত সমাজ গড়ে তুলতে হলে যোগ্যব্যক্তিকে মনোনয়ন দিতে হবে। পরে উপকূলীয় এলাকায় ও উখিয়ার বিভিন্ন জনগুরুত্বপূর্ণ এলাকায় তিনি পথ সভা করে নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রীকে আবারো ক্ষমতায় আনার আহ্বান জানান। এসময় তার সাথে ছিলেন, উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট জমির উদ্দিন, তাঁতী লীগের চট্টগ্রাম মহানগীরর সমন্বয় কাজী জাফর আলম ভুলু, উপজেলা কৃষকলীগের সভাপতি সুলতান মাহমুদ চৌধুরী, এড. রবীন্দ্র দাশ রবি, স্বপন শর্মা রণি, বিপ্লব পাল, সোহেল রানা প্রমুখ।

Share this post

scroll to top