সংবাদ শিরোনাম

‘মানুষ সর্বক্ষেত্রে স্বাধীনতা ভোগ করছে’

pm-1_1.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমানে সর্বক্ষেত্রে বাংলাদেশের মানুষ স্বাধীনতা ভোগ করছেন।সোমবার বিকেলে সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। প্রধানমন্ত্রীর সম্প্রতি সৌদি আরব সফর নিয়ে এই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

এক প্রশ্নের জবাবে নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টকে স্বাগত জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘সবারই রাজনীতি করার স্বাধীনতা রয়েছে। জোট গঠনেরও পূর্ণ স্বাধীনতা রয়েছে।। আমরা ড. কামাল হোসেনের নেতৃত্বে নতুন রাজনৈতিক জোটকে স্বাগত জানাই।’আরেক প্রশ্নের জবাবে তিনি জানান, রোহিঙ্গা নিয়ে সৌদি আরবের বাদশার সঙ্গে কথা হয়েছে। তিনি রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

এর আগে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী সৌদি আরব সফর বিষয়ে লিখিত বক্তব্য পড়ে শোনান।সৌদি বাদশা ও দুটি পবিত্র মসজিদের খাদেম সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে প্রধানমন্ত্রী গত ১৬ থেকে ১৯ অক্টোবর সৌদি আরবে সরকারি সফর করেন।এ সফরে প্রধানমন্ত্রী রিয়াদের রাজপ্রাসাদে সৌদি বাদশার সঙ্গে সাক্ষাৎ করেন এবং তার সম্মানে আয়োজিত এক মধ্যাহ্নভোজে অংশ নেন।

প্রধানমন্ত্রী সৌদি যুবরাজ, উপ-প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মাদ বিন সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে এক বৈঠকে দ্বিপক্ষীয় পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।তিনি কাউন্সিল অব সৌদি চেম্বার ও রিয়াদ চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দের সঙ্গেও বৈঠক করেন। উক্ত বৈঠকে ঢাকা ও রিয়াদের মধ্যে শিল্প ও বিদ্যুৎ খাতে সহযোগিতা সংক্রান্ত পাঁচটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।

প্রধানমন্ত্রী রিয়াদে ডিপ্লোমেটিক কোয়ার্টার্সে বাংলাদেশ চ্যান্সেরি বিল্ডিং-এর উদ্বোধন করেন এবং তিনি জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল-এ চ্যান্সেরি বিল্ডিংয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।শেখ হাসিনা মক্কা শরীফে পবিত্র ওমরাহ পালন এবং মদীনায় মসজিদে নববীতে মহানবী হযরত মুহাম্মাদ (সা.)-এর পবিত্র রওজা শরীফ জিয়ারত করেন।

Share this post

scroll to top