শিক্ষার পেছনে ব্যয় করুন, সাফল্য আসবে,

on‡-1.jpg

রফিক উদ্দিন বাবুল উখিয়া ::

উখিয়ার মরহুম নুরুল ইসলাম চৌধুরী স্নৃতি বৃত্তি পরিক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি, ক্রেস্ট ও সনদ বিতরন অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এ কে এম ফজলুল করিম চৌধুরী অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, ছেলে মেয়েদের শিক্ষার পেছনে যত বেশি ব্যয় করবেন ততবেশি সাফল্য আসবে।
বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে উখিয়া সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় চত্বরে অনুষ্টিত বৃত্তিপ্রাপ্ত ছাত্রছাত্রী, অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, কক্সবাজারের মাটির নিচে ইয়াবা আছে, আর সৌদি আরবের মাটির নিচে আছে তেল। তাই অভিভাবকদের নজর রাখতে হবে তার ছেলে অথবা মেয়ে কি করছে, কোথায় যাচ্ছে। শিক্ষকদের উচিত হবে শিক্ষাঙ্গনে অনুক’ল পরিবেশ সৃষ্টির মাধ্যমে শিক্ষার গুনগতমান বৃদ্ধি ও প্রসারের লক্ষে। কক্সবাজার কমার্স কলেজের অধ্যক্ষ ও নুরুল ইসলাম চৌধুরী স্নৃতি ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ফজলুল করিমের সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি আরো বলেন, শিক্ষার দিক দিয়ে উখিয়া এখনো অনেক পিছিয়ে রয়েছে। নুরুল ইসলাম স্নৃতি ফাউন্ডেশন বছর বছর বৃত্তি প্রদানের মাধ্যমে কচিকাছা শিক্ষার্থীদের শিক্ষায় মনোনিবেশ করার জন্য যে উদ্যোগ গ্রহন করেছে, এ উদ্যোগ আজীবন ধরে রাখতে ও উখিয়ার শিক্ষার পরিবেশ আরো উন্নত করতে নুরুল ইসলাম চৌধুরী স্নৃতি ফাউন্ডেশন কে ট্রাষ্ট করার আহবান জানান।
প্রধান অতিথি মরহুম নুরুল ইসলাম চৌধুরীর শিক্ষকতা পেশা ও আদর্শিক বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের আলোচনা করতে গিয়ে বলেন, তিনি এলাকার জন্য অনেক কিছু করে গেছেন। অনেক শিক্ষা প্রতিষ্টান প্রতিষ্টার মাধ্যমে এলাকার শিক্ষার পরিবেশ কে উজ্জিবিত করেছেন। আমি তার বিদেহী আত্নার মাগফরাত কামনা করে সে যেন জান্নাত বাসি হয় তার জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করছি। এর আগে পবিত্র কোরআন থেকে তেলোওয়াত করেন ৩য় শ্রেনীর ছাত্র ফয়সাল আহম্মদ রুবেল। উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মেধু কুমার বড়–য়ার সঞ্চালনায় অনুষ্টানে উদ্ধোধনী বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন নুরুল ইসলাম চৌধুরী স্নৃতি বৃত্তি ফাউন্ডেশনের পৃষ্টপোষক ও কক্সবাজার জেলা পরিষদ সদস্য অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী, রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা শিক্ষা অফিসার সুব্রত কুমার ধর, অধ্যক্ষ মিলন বড়–য়া, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসাইন সিরাজী, উখিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার হারুন আল রশিদ, নাসির উদ্দিন প্রমূখ।

Share this post

scroll to top