উখিয়ায় ইয়াবা ব্যবসায়ীদের নেতৃত্বে চলছে পাহাড় কাটার ধুম

pic-ukhiya-28-11-2018-3.jpg

মাহমুদুল হক বাবুল উখিয়া ::

কক্সবাজার দক্ষিন বন বিভাগের উখিয়া রেঞ্জের থাইংখালী ও উখিয়ার ঘাট বিটের আওতাধীন থাইংখালী ময়নারঘোনা ও বালুখালী পানবাজার এলাকার সরকারি বন ভুমির পাহাড় কেটে ডাম্পারযোগে বিভিন্ন স্থাপনা ভরাটের উৎসব চলছে বলে অভিযোগ উঠেছে। বন কর্মকর্তা ও পাচারকারীরা হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। ধ্বংস হচ্ছে সরকারি বন ভুমি ও পরিবেশ। কিন্তু দেখার কেউ নেই।
সরজমিন উখিয়ার ঘাট ও থাইংখালী ঘুরে দেখা যায়, থাইংখালী ময়নারঘোনা এলাকার নুরুল বশরের বাড়ীর সামনে সরকারি বন ভুমির বিশাল পাহাড় কেটে মাটি পাচারের মহোৎসব চলছে। এসময় স্থানীয় নুরুল বশরের নিকট জানতে চাইলে সে জানান, বালুখালী পানবাজার এলাকার নুর আহম্মদের ছেলে এলাকার চিহ্নিত ইয়াবাকারবারী ছৈয়দ নুর বৃহত্তর সিন্ডিকেট গড়ে তোলে স্থানীয় বনবিট কর্মকর্তাকে ম্যানেজ করে ও বিভিন্ন আইনপ্রয়োগকারী সংস্থার নাম ভাঙ্গিয়ে মাটি পাচার অব্যাহত রেখেছে। স্থানীয় সচেতন মহলরা জানান, ছৈয়দ নুর হচ্ছে এলাকার চিহ্নিত অস্ত্রধারী,
সম্প্রতি বালুখালী বিজিবি ক্যাম্পের সুবেদার বীরমুক্তিযোদ্ধা ফজলুল হককে পানবাজার এলাকায় প্রকশ্যে গুলি করে হত্যার চেষ্টাও করেছে। শুধু তাই নই, তার বিরুদ্ধে নাইক্ষ্যংছড়িসহ দেশের বিভিন্ন অঞ্চলে মাদক মামলাসহ একাধিক মামলাও রয়েছে। তাই অতি শিঘ্রই তাকে গ্রেপ্তার পূর্বক আইনের আওতায় নিয়ে আসা না হলে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃংখলার অবনতি হওয়ার আশংকা দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে। তাই তাকে গ্রেপ্তার পূর্বক এলাকার শান্তিশৃংখলা ফিরিয়ে আনার জন্য জেলা পুলিশ সুপার ও র‌্যাব ৭ কক্সবাজারের হস্তক্ষেপ কামনা করছি। কক্সবাজার দক্ষিন বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির জানান, তদন্তপূর্বক পাহাড় কাটার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান। এব্যাপারে উখিয়া থানার ওসি মোঃ আবুল খায়ের, অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক ব্যবসায়ী ও অপরাধীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

Share this post

scroll to top