সংবাদ শিরোনাম

উখিয়া টেকনাফের নির্বাচনী মাঠে ১০ প্লাটুন বিজিবির টহল

download.png

মাহমুদুল হক বাবুল উখিয়া::

একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচন দুয়ারে কড়া নাড়ছে। এ নির্বাচন সুষ্ট নিরপেক্ষ অনুষ্টানের লক্ষে প্রশাসন যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। প্রশাসনকে সহযোগিতা করে উখিয়া টেকনাফ আসনে অনুষ্টিতব্য জাতীয় নির্বাচনে অনুক’ল পরিবেশ সৃষ্টির লক্ষে ১০ প্লাটুন বিজিবির টহল শুরু হয়েছে বুধবার থেকে। তারা ১ জানুয়ারী পর্যন্ত নির্বাচনী মাঠে থাকার কথা রয়েছে। বিজিবির টহলকে ইতিবাচক পদক্ষেপ দাবী করে ভোটাররা মনে করছেন একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচন দৃশ্যমান হওয়ার সম্ভাবনা রয়েছে।
বিজিবি সূত্রে জানা গেছে, নির্বাচন অনুষ্টান পর্যন্ত প্রার্থীদের প্রচার প্রচারনায় যেন কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে। তাছাড়া ধাওয়া পাল্টা ধাওয়া, হামলা পাল্টা হামলা, ভাংচুর প্রভৃতি নির্বাচনী আচরনবিধি লঙ্গনেরমত যাবতীয় ঘটনা প্রতিরোধে বিজিবি প্রশাসনকে সর্বাত্বক সহযোগিতা করার জন্য মাঠে থাকবে। এ ব্যাপারে জানতে চাওয়া হলে কক্সবাজার ৩৪ বিজিবির কোম্পানি কমান্ডার মেজর ইকবাল আহম্মদ জানান, নির্বাচনী মাঠে যে কোন সহিংস পরিস্থিতি মোকাবেলা করতে বিজিবি সদস্যরা স্থানীয় প্রশাসনের পাশে থেকে কাজ করবে। টেকনাফ ব্যাটলিয়ন ২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল আছাদুজ্জামান চৌধুরী জানান, উখিয়া টেকনাফ নির্বাচনী এলাকার পরিবেশ অনুক’লে রাখতে বুধবার থেকে মাঠে নেমেছে ১০ প্লাটুন বিজিবি। তারা ১ জানুয়ারী পর্যন্ত নির্বাচনী এলাকায় অবস্থান করবে।
জানা গেছে, উখিয়া টেকনাফে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১০০ টি। তৎমধ্যে উখিয়ায় ৪৫টি ও টেকনাফে ৫৫টি। উখিয়ায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ২০ হাজার ৩৩৮ ও টেকনাফে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৪৫ হাজার ৮০৮। দু উপজেলায় সর্বমোট ভোটার সংখ্যা ২ লাখ ৬৬ হাজার ১৪৬।

Share this post

scroll to top