সংবাদ শিরোনাম
উখিয়ার জামতলী শফি উল্লাহ কাটা ক্যাম্প বাজারের খাস কালেকশনের নামে…থাইংখালীতে সরওয়ারের নেতৃত্বে সরকারি বনভুমিতে নির্মিত হচ্ছে স্থাপনামানবপাচারকারী জালাল জুতার মালা ও কোদাল দিয়ে মাথার চুল উপড়িয়ে…থাইংখালীতে সরওয়ারের নেতৃত্বে সরকারি বনভুমিতে নির্মিত হচ্ছে স্থাপনাকক্সবাজারে গণবদলির পর নতুন ওসি-এসআইসহ ৩৭ জনকে পোস্টিংকক্সবাজার থেকে শীর্ষ কর্মকর্তাসহ পুলিশের ১৩৪৭ সদস্য বদলিরোহিঙ্গাদের বাংলাদেশী জাতীয় পত্র বানিয়ে দিচ্ছে একটি সিন্ডিকেট, জড়িত শিক্ষক…নাফ নদীতে গোলাগুলি করে ৫০ হাজার ইয়াবা উদ্ধারউখিয়ায় ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটকউখিয়ার চাঞ্চল্যকর ফোর মার্ডার ঘটনার এক বছর

উখিয়া উপজেলা চেয়ারম্যান পদে একক প্রার্থী নিশ্চিত

15485279128353217499335125670947-2.jpg

কায়সার হামিদ মানিক উখিয়া ::

আওয়ামীলীগের নির্বাচনী ইশতেহারে গ্রামগুলোয় শহরের মতো নাগরিক সুবিধা পৌছে দেয়ার যে প্রতিশ্রুতি রয়েছে তা বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে স্থানীয় নির্বাচন। এ নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগের প্রার্থী হওয়ার জন্য সম্ভাব্য প্রার্থীরা ব্যাপক প্রচার প্রচারনা, কেন্দ্রীয় পর্যায়ে তদবিরসহ বিভিন্ন দেনদরবার করলেও প্রার্থী বাছাইয়ের কাউন্সিলাররা সঠিক সিদ্ধান্ত গ্রহন করেছে বলে মনে করছেন রাজনৈতিক ব্যক্তিত্ব সম্পন্ন অভিজ্ঞ মহল। তারা অভিনন্দন জানিয়ে বলেন, উখিয়ার রাজনৈতিক অঙ্গনে এবার তৃনমূলের নেতাকর্মীরা মূল্যায়ন হবেন।
সুত্র জানায়, বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্দেশ ও ঘোষনার ধারাবাহিকতায় সোমবার বিকালে উখিয়া মহিলা কলেজ মিলানায়তনে উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্টিত হয়েছে। সভায় উপজেলা চেয়ারম্যান পদে ১০ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন তাদের প্রার্থীতা ঘোষনা করেন। এমতাবস্থায় উপস্থিত কাউন্সিলারদের মতামতের উপর ভিত্তি করে সরাসরি ভোটাভ’টির মাধ্যমে প্রার্থী নির্বাচনের সিদ্ধান্ত গ্রহিত হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী জানান, প্রভাবমুক্ত প্রার্থী বাছাইয়ে উপজেলা আওয়ামীলীগের ৬৭ জন, ইউনিয়ন আওয়ামীলীগের ১০জন ও ওয়ার্ড আওয়ামীলীগের ৯০ জনসহ ১৬৭ জন কাউন্সিলারকে ভোটাধিকার প্রয়োগ করার প্রস্তাব গৃহিত হয়। উক্ত কাউন্সিলারদের মধ্যে ১৪৩জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
প্রাপ্ত ফলাফলে উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বঙ্গমাতা মহিলা কলেজের প্রতিষ্টাতা অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী ৭৮ ভোট পেয়ে আওয়ামীলীগের একক উপজেলা চেয়ারম্যান প্রার্থী নিশ্চিত হন। এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হুদা ৬০ ভোট ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হলদিয়াপালং ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল হক আমিনের সহধর্মীনি কামরুননেছা বেবী ৮১ ভোট পেয়ে একক প্রার্থী হিসাবে নির্বাচিত হন। সদ্য সমাপ্ত প্রার্থী বাছাই নিশ্চিত করনের ব্যাপারে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে উপজেলা ছাত্রলীগের সভাপতি মকবুল হোসাইন মিথুন অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীকে অভিনন্দন জানিয়ে বলেন, তার বলিষ্ট নেতৃত্বে উখিয়া আওয়ামী রাজনীতিতে আমুল পরিবর্তন আসবে। তৃনমুলের নেতাকর্মীরা মূল্যায়ন হবে। জাতীয় পার্টি উখিয়া উপজেলা শাখার সভাপতি অধ্যাপক নুরুল আমিন সিকদারের সাথে মুঠোফোনে আলাপ করা হলে তিনি বলেন, অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী একজন ত্যাগী নেতা। তাকে একক প্রার্থী ঘোষনা দেওয়ায় দলের পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি।

Share this post

scroll to top