নবীন গ্রাজুয়েটরাই গড়বে আধুনিক সমৃদ্ধ বাংলাদেশ : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

0-2.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর উপস্থিতিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২য় সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এর উদ্বোধন করেন আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সমাবর্তন উপলক্ষে ক্যাম্পাসকে সাজানো হয় মনোরম সাজে। বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট ও ভবন ছাত্র-ছাত্রীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে। কালো গাউন পরে শিক্ষার্থীরা ক্যাম্পাস জুড়ে আনন্দ-উল্লাস প্রকাশ করে। দিনভর ছবি তোলা, বন্ধুদের নিয়ে আড্ডা, হৈ চৈ ও কোলাহলে মেতে থাকে সবাই।

সমাবর্তন বক্তব্য প্রদান করেন, একুশে পদকপ্রাপ্ত প্রফেসর ড. অনুপম সেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি।

এছাড়া বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন। বিকেল সাড়ে চারটায় কর্মসূচি শেষ হয়।

রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ বলেন, প্রিয় নবীন গ্রাজুয়েট, আজকের দিনটি তোমাদের জীবনের এক গৌরবোজ্জ্বল দিন। মনে রাখবে, ব্যক্তি তার কর্মের মাধ্যমে নিজ, পরিবার, সমাজ তথা রাষ্ট্রের কল্যাণ সাধনে নিয়োজিত হয়। ইতিবাচক কর্ম, মেধা, প্রজ্ঞা, পরিশ্রম ও স্বদেশ প্রীতি দিয়ে তোমরাই গড়ে তোলবে আধুনিক সমৃদ্ধ বাংলাদেশ।

সমাবর্তনে শিক্ষার্থীদের ১০টি স্বর্ণপদক দেয়া হয়। এর মধ্যে স্নাতক পর্যায়ের ছয় জনকে চ্যান্সেলর গোল্ড মেডেল ও স্নাতকোত্তর পর্যায়ের চার জনকে ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল দেয়া হয়।

নোবিপ্রবির এই সমাবর্তনে সর্বাধিক দুই হাজার ২৬৩ জন গ্র্যাজুয়েটকে স্নাতক ডিগ্রি, ৪৪৫ জনকে স্নাতকোত্তর ডিগ্রি ও ২১৮ জনকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ডিগ্রি দেয়া হয়।

Share this post

scroll to top