বালুখালী ক্যাম্পে স্থানীয়দের চাষাবাদ জমিতে এনজিও সংস্থা ওয়াল্ড ভিশনের স্থাপনা নির্মানের অভিযোগ

pic-ukhiya-a.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

কক্সবাজারের উখিয়ার বালুখালী ক্যাম্প ৭ এলাকায় এনজিও সংস্থা ওয়াল্ড ভিশন কর্তৃক স্থানীয়দের চাষাবাদ জমি জবর দখল করে স্থাপনা নির্মানের অভিযোগ উঠেছে।
সরজমিন ঘটনাস্থল ও এলাকার বেশ কয়েকজন লোকের সাথে কথা বলে জানা যায়, উপজেলার রোহিঙ্গা অধ্যুষিত পালংখালী ইউনিয়নের উখিয়ার ঘাট বালুখালী তেলীপাড়াস্থ ক্যাম্প ৭ এলাকায় যুগযুগ ধরে বসবাসরত মৃত জাফর আলমের ছেলে আব্দু ছাত্তারের দীর্ঘ দিনের ভোগ দখলীয় চাষাবাদ জমিতে ক্যাম্প প্রশাসনের এক কর্মকর্তার ইন্ধনে এনজিও সংস্থা ওয়াল্ড ভিশনের কর্মকর্তারা জোরপূর্বক ও ক্ষমতার দাপট দেখিয়ে আব্দু ছাত্তারের চাষাবাদ জমিটি দখল পূর্বক স্থাপনা নির্মানের পায়তারা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা। তাদের জবর দখল ও স্থাপনা নির্মান কাজে বাধা প্রদান করাই ক্ষিপ্ত হয়ে উল্টো জমির মালিককে রোহিঙ্গাদের লেলিয়ে দিয়ে হত্যা করে লাশ ঘুম করার ভয়ভীতি প্রদর্শন করে বলে জানিয়েছেন ভুক্তভোগী আব্দু ছাত্তার।
উখিয়াস্থ ওয়াল্ড ভিশন ক্যাম্প ফিল্ড কো- অর্ডিনেটর বারেক ঘটনার সত্যতা স্বীকার করেন এবং কাজ ওয়াশ প্রোগ্রামের লোকজন করতেছে বলে তিনি জানান।
স্থানীয় ইউপি সদস্য নুরুল আবছার চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আব্দু ছাত্তারের একমাত্র চাষাবাদ জমিটি ওয়াল্ড ভিশন দখলে নেয়ার চেষ্টা চালাচ্ছে। এরা সংশ্লিষ্ট প্রশাসনকে ম্যানেজ করে স্থানীয়দের উপর এধরনের প্রতিনিয়ত এধরনের বর্বরতা চালিয়ে থাকে।
পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করেন এবং কথিত এনজিও সংস্থার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসক, ত্রান ও প্রত্যাবাসন কমিশনার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেন।

Share this post

scroll to top