উখিয়ায় বন বিভাগ ও উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে ৫টি অবৈধ সমিল ও কাঠ উদ্ধার

88976714_1079408659078302_6039637922792079360_n.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

কক্সবাজার দক্ষিন বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশ ক্রমে উখিয়ায় বন বিভাগ ও উপজেলা প্রশাসন যৌথ অভিযান চালিয়ে উপজেলার রত্নাপালং ইউনিয়নের ঝাউতলা এলাকা থেকে ৫টি অবৈধ সমিল ও প্রায় ৩ লক্ষাধিক টাকার বিভিন্ন প্রজাতির কাঠ উদ্ধার করে।
বন বিভাগ সূত্রমতে, সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রট আমিমুল এহসান ও দক্ষিন বন বিভাগের সহকারী বন সংরক্ষক কাজী তারিকুর রহমানের নেতৃত্বে পুলিশ ও বন বিভাগের সদস্যরা রোববার সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে রত্নাপালং ইউনিয়নের ঝাউতলা সড়ক এলাকায় অবৈধ ভাবে বেড়ে উটা ৫টি সমিলে সাড়াঁশি অভিযান চালিয়ে ৫টি অবৈধ করাত কল ও সেগুন, জাম ও গর্জনসহ প্রায় ৩ লক্ষাধিক টাকার অবৈধ কাঠ উদ্ধার করেছে।
সহকারী বন সংরক্ষক কাজী তারিকুর রহমান উদ্ধারকৃত সমিল ও কাঠ উদ্ধারের সত্যতা স্বীকার করেন এবং অবৈধ সমিল মালিকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান। তিনি আরো বলেন, দীর্ঘ দিন ধরে সরকারি বন সম্পদ যারা লুটপাট করে আরাম আয়েশ করছে তাদের ঘুম অতি শিঘ্রই হারাম করা হবে। অবৈধ জবর দখলকারী ও অবৈধ সমিল কারবারীরা যতবড়ই শক্তিশালী হোকনা কেন এবার কাউকে ছাড় দেওয়া হবেনা।

Share this post

scroll to top