করোনাভাইরাস: যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারি

trump-20181016104440.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

করোনাভাইরাস আতঙ্কে যুক্তরাষ্ট্রজুড়ে জরুরি অবস্থা জারি হলো। আক্রান্ত এবং মৃতের সংখ্যা বাড়তে থাকায় শুক্রবার এ ঘোষণা দেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ভাইরাস ঠেকাতে, পাঁচ হাজার কোটি ডলারের বিশাল তহবিলও ঘোষণা করেন তিনি। স্পেনেও জারি হয়েছে জরুরি অবস্থা। কোভিড নাইনটিন সংক্রমণে, ২৪ ঘণ্টায় রেকর্ড আড়াইশ’ মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে। নতুন করে আক্রান্ত আড়াই হাজারের বেশি মানুষ। লাফিয়ে লাফিয়ে মৃত্যু ও সংক্রমণ বাড়ছে ইরান আর স্পেনে। ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের প্রাণ গেছে।

সবমিলিয়ে, করোনাভাইরাসে, শুক্রবার একদিনেই বিশ্বে মৃত্যু হয়েছে অন্তত ৪৫৫ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৪৩৬ জনে। ১৪৫ দেশে ছড়িয়ে পড়া ভাইরাসে আক্রান্ত এক লাখ ৪৫ হাজারের বেশি মানুষ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সতর্ক করেছে, এখন করোনা মহামারির মূলকেন্দ্র হয়ে উঠেছে ইউরোপ।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, দেশের প্রতিটি হাসপাতালে ২৪ ঘণ্টা ইমার্জেন্সি ব্যবস্থা চালু করতে হবে। এছাড়া সব অঞ্চলে যেন মেডিকেল টিম কাজ করে তা নিশ্চিত করা হয়েছে। এই ভাইরাসের বিরুদ্ধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে হবে

Share this post

scroll to top