মনখালীতে সার ডিলার আবু তাহেরের বিরুদ্ধে অনিয়ম ও দুর্ণীতির অভিযোগ

download-1.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

উখিয়ার মনখালীতে সার ডিলার আবু তাহেরের বিরুদ্ধে টেকনাফ উপজেলার শামলাপুর হয়ে হোয়াইক্যং ও হ্নীলা সীমান্ত দিয়ে ব্যাপক সার পাচারের অভিযোগ উঠেছে।
সরজমিন ঘটনাস্থল ও বেশ কয়েকজন লোকের সাথে কথা বলে জানা গেছে, উপজেলার জালিয়াপালং ইউনিয়নের মনখালী গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আবু তাহের প্রকাশ ডিলার তাহের দীর্ঘ দিন ধরে পাশর্^বর্তী টেকনাফ উপজেলার সার পাচারকারী সিন্ডিকেটের সাথে আতাঁত করে স্থানীয় কৃষকের মাঝে সার বেছাÑবিক্রি না করে চাষাবাদের ব্যাপক ক্ষতি সাধন করে যাচ্ছে বলে জানা গেছে। আর এতে স্থানীয় কৃষকরা ক্ষুব্দ হয়ে জেলা প্রশাসক, ইউএনও উখিয়া, কৃষি অফিসার উখিয়া বরাবরে ডিলার আবু তাহেরকে অভিযুক্ত করে স্বারক লিপি প্রদান করেছে বলে জানা গেছে।
ভুক্তভোগী নুর আলী জানান, আবু তাহের সার ডিলার হওয়ার পর থেকে স্থানীয় কৃষকের নিকট থেকে কেজি প্রতি ৫ থেকে ১০ টাকা অতিরিক্ত আদায় করে থাকে। যদি প্রতিবাদ করিলে সার বিক্রি করবেনা বলে উল্টো হুমকি ধমকি দিয়ে থাকে। শুধু তাই নয়, কৃষকের মাঝে সার বিক্রি না করে সম্প্রতি জীপ ভর্তি সার মায়ানমারের পাচারকালে এলাকার লোকজন গতিরোধ করে পুলিশের নিকট সোপর্দ করার নজিরও রয়েছে তার বিরুদ্ধে।
ভুক্তভোগী জাফর আলম জানান, তার অনিয়ম ও দুর্নীতি ও সার পাচারের বিরুদ্ধে প্রতিবাদ করিলে তাকে মিথ্যা সাজানো মামলাসহ হত্যার ভয়ভীতি প্রদর্শন করে থাকে। তাই এলাকার কেউ তার অনিয়মের বিরুদ্ধে মুখ খুলতে সাহস পাইনা।
স্থানীয় সচেতন মহলের দাবী, অতি শিঘ্রই ডিলার তাহেরের অনিয়ম ও দুর্নীতি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের পাশাপাশি তার ডিলার শিপ বাতিল করার জন্য সংশ্লিষ্ট কৃষি কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেন।

Share this post

scroll to top