উখিয়া শিক্ষা অফিসে সরকারি বরাদ্দকৃত টাকা গায়েব!

.jpeg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

উখিয়ায় শিক্ষা অফিসে ব্যাপক অনিয়ম ও অব্যবস্থাপনার গুরুতর অভিযোগ উঠেছে প্রাথমিক বিদ্যালয়ের সংস্কার ও রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় ক্ষুদ্র মেরামত প্রকল্পের সরকারি বরাদ্দকৃত টাকা হদিস মিলছেনা। জালিয়া পালং ইউনিয়নের মোহাম্মদ শফির বিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বরাদ্দকৃত টাকা নেই এমন ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

এ ব্যয়পারে জানতে চাইলে ঘটনার সত্যতা স্বীকার করে খোদ উপজেলা শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার ধর বলেন, আমার অফিসের যে কেউ হয়ত ব্যাংক থেকে টাকা উত্তোলন করে নিয়ে গেছে।সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রতিবছর এ নিয়ে আয় উখিয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মেরামত কর্মসূচির বাস্তবায়নের লক্ষ্যে এক লক্ষ 50 হাজার টাকা করে বরাদ্দ প্রদান করা হয় উত্তর সূত্রের আলোকে মোহাম্মদ শফির বিল সরকারি প্রাথমিক বিদ্যালয় সংস্কার বাবদ সমপরিমাণ টাকা বরাদ্দ দেওয়া হয়

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বদিউল আলম জানান, উপজেলা শিক্ষা কর্মকর্তার অনুরোধে শিক্ষার্থীদের লেখা পড়ার সুবিধার্থে একটি স্কুল গৃহ নির্মান করি। কথা ছিল ক্ষুদ্র কর্মসূচির বরাদ্দকৃত টাকা প্রদান করা হবে তিনি আরো বলেন গৃহ নির্মাণ কাজ সমাপ্ত করে টাকার জন্য বারবার ধরা দিল শিক্ষা কর্মকর্তা কালক্ষেপন করতে থাকে এক পর্যায়ে সাপ জবাব দে ব্যাংক একাউন্টে টাকা নেই সচেতন অভিভাবকদের অন্যান্য বিদ্যালয়ে নির্ধারিত সময়ে টাকা পাওয়া গেলেও মোহাম্মদ শফির বিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের টাকা গেল কোথায়।
এদিকে বিষয়টি সুরহা করার জন্য বিদ্যালয় পরিচালনা কমিটির পক্ষে লিখিত ভাবে অভিযোগ দায়ের করেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট।

Share this post

scroll to top