উখিয়ায় অস্ত্রধারীদের হামলায় আহত – ৪

pic-31-1.jpg

শাকুর মাহমুদ চৌধুরী ::

উখিয়ায় অস্ত্রধারীদের হামলায় ৪ জন গুরুতর আহত হয়েছে। ১৫ জুলাই বুধবার বেলা ১২ টার দিকে এ হামলার ঘটনাটি ঘটে।
উপজেলার রাজাপালং ইউনিয়নের হাসপাতাল সড়কস্থ গ্রামের আবুল হোছনের ছেলে আলতাফ হোসেন প্রকাশ আলতাফ মিস্ত্রির দীর্ঘ দিনের ভোগ দখলীয় বসত ভিঠাটি একই এলাকার আব্দুল মন্নানের ছেলে এলাকার চিহ্নিত অস্ত্রধারী মোবারক (১৮) এর নেতৃত্বে আব্দুল মন্নান, আরমান, আয়েশা বেগম ও তানিয়াসহ শীর্ষরা পূর্বশক্রুতার জের ধরে পরিকল্পিত ভাবে বসত ভিঠাটি দখলে নিতে আসলে। আলতাফ মিস্ত্রি বাধা প্রদান করিলে উল্লেখিত অস্ত্রধারীরা ধারালো দা, কিরিচ ইত্যাদি নিয়ে তাকে কুপিয়ে গুরুতর জখম করে মাটিতে ফেলেদে।
এসময় খবর পেয়ে আলতাফ মিস্ত্রিীর স্ত্রী আলমাছ খাতুন (৫৫), আলী হোছনের স্ত্রী সাজেদা বেগম (২০), নুর হোছনের স্ত্রী রেহেনা আক্তার মুন্নি (৩২) উদ্ধার করতে আসলে তাদেরকেও হামলা চালিয়ে গুরুতর আহত করে বলে জানিয়েছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা। শোর চিৎকারে এলাকাবাসীরা এগিয়ে এসে অস্ত্রধারীদের কবল থেকে আহতদের উদ্ধার করে প্রথমে উখিয়া হাসপাতালে ভর্তি করেন। কর্তব্যরত চিকৎসক আশংকাজনক দেখে আহতদের কক্সবাজার সদর হাসপাতালে রেফার করলে সদর হাসপাতালের কর্তব্য চিকিৎসক আহতদেরকে চমক হাসপাতালে রেফার করেন বলে সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক প্রতিবেদককে জানিয়েছেন।
উক্ত রক্ষক্ষয় সংঘর্ষের ঘটনায় হাসপাতাল সড়ক এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে বলে জানা গেছে। আহত আয়েশা বেগম (৪০) বাদী হয়ে ৬জনকে আসামী করে উখিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। উখিয়া থানার অফিসার ইনচার্জ মর্জিনা আক্তার মর্জু তদন্তপূর্বক জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

Share this post

scroll to top