ঢাকায় সালাহউদ্দিন নওগাঁয়ে রেজাউল বিএনপির প্রার্থী

image-111984-1600010272.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

ঢাকা-৫ আসনে সালাহউদ্দিন আহমেদ ও নওগাঁ-৬ আসনে শেখ মো. রেজাউল ইসলামকে মনোনয়ন দিয়েছে বিএনপি। শনিবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে প্রার্থীদের ভার্চুয়াল সাক্ষাৎকারের এক দিন পর রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য জাতীয় সংসদের চারটি শূন্য আসনের নির্বাচনের জন্য শনিবার বিএনপির মনোনয়ন বোর্ড মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করে। সাক্ষাৎকার শেষে দলীয় মনোনয়ন বোর্ড ঢাকা-৫ এবং নওগাঁ-৬ শূন্য আসনে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিযোগিতার জন্য দুজন প্রার্থীর নাম চূড়ান্ত করেছে। ঢাকা-৫ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিযোগিতা করার জন্য দলের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন সাবেক এমপি সালাহউদ্দিন আহমেদ। আর নওগাঁ-৬ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিযোগিতা করার জন্য দলের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শেখ মো. রেজাউল ইসলাম।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে ভোট গ্রহণ হবে ১৭ অক্টোবর। সাবেক সাংসদ সালাহউদ্দিন আহমেদ বর্তমানের বিএনপির বাণিজ্যবিষয়ক সম্পাদক। তিনি ১৯৯১ সাল থেকে তিন দফায় ধানের শীষের সংসদ সদস্য ছিলেন। শেখ মো. রেজাউল ইসলাম নওগাঁ জেলা কমিটির সদস্য, যিনি আগে আত্রাই থানার সভাপতিও ছিলেন।

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়নি। তফসিল নির্বাচন কমিশন ঘোষণার পরপর দুই আসনের চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।প্রসঙ্গত, আওয়ামী লীগের হাবিবুর রহমান মোলস্নার মৃতু্যতে ঢাকা-৫, ইসরাফিল আলমের মৃতু্যতে নওগাঁ-৬, মোহাম্মদ নাসিমের মৃতু্যতে সিরাজগঞ্জ-১ এবং সাহারা খাতুনের মৃতু্যতে ঢাকা-১৮ আসন শূন্য হয়। শূন্য হওয়া এই চার আসনের উপনির্বাচনের জন্য দলীয় প্রার্থী ঠিক করতে শনিবার ২৮ মনোনয়নপ্রত্যাশীর সাক্ষাৎকার নেওয়া হয়।

Share this post

scroll to top