উখিয়ায় ৯৮০০ পিস ইয়াবাসহ হাসিম উল্লাহ আটক – ক্যাম্প জুড়ে স্বস্তি

666.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

গত মঙ্গলবার ভোর রাতে ক্যাম্প পুলিশের এপিবিএন সদস্য ওবাইদুল হকের নেতৃত্বে একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে কুতুপালং আনরেজিষ্ট্রাট ক্যাম্প ১ ব্লক – ই ৫ এ অভিযান চালিয়ে ৯৮০০ পিস ইয়াবাসহ মৃত মোঃ ইসলামের ছেলে নুরুল ইসলাম প্রকাশ রোহিঙ্গা হাসিম উল্লাহকে আটক করে উখিয়া থানায় সোপর্দ করে।
সরজমিন ও ক্যাম্পের একাধিক ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা গেছে, কুতুপালং ক্যাম্পের ইয়াবা ব্যবসায়ীদের জনক হাসিম উল্লাহ প্রকাশ ইয়াবা হাসিম এর বিরুদ্ধে রোহিঙ্গা নেতা মাষ্টার আরিফু উল্লাহ, মৌলভী হাশেম, মৌলভী আব্দুল্লাহ হত্যাকান্ডসহ তার বিরুদ্ধে একাধিক হত্যাকান্ডের অভিযোগের পাশাপাশি রোহিঙ্গা নারী ধর্ষণ, খুন, গুম, অপহরণসহ পাহাড়সম অভিযোগ রয়েছে।
ভুক্তভোগী আমির হোসেন জানান, এলাকার চিহ্নিত অস্ত্রধারী ও শীর্ষ ইয়াবা কারবারী হাসিম উল্লাহ গত ১০ সেপ্টেম্বর একই ক্যাম্পের ইছমত আরা নামক এক সুন্দরী যুবতীকে অস্ত্রের মুখে জিম্মি করে অপহরণ করে নিয়ে যাওয়ার খবর সর্বত্রে ছড়িয়ে পড়লে অপহ্নত যুবতীর আত্নীয় স্বজনরা ক্যাম্প পুলিশের আশ্রয় নিলে পুলিশ গত মঙ্গলবার অপহ্নত ইছমত আরাকে উদ্ধারের অভিযান চলাকালীন সময়ে উল্লেখিত ইয়াবাসহ তাকে আটক করা হয় বলে তিনি জানান। তার গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়লে ক্যাম্পে অবস্থানরত সাধারন রোহিঙ্গা ও ভুক্তভোগীদের মাঝে স্বস্তির নিঃশ্বাস ফিরে আসে বলে জানা গেছে।
ভুক্তভোগী আমেনা বেগম জানান, হাসিম উল্লাহকে রিমান্ডপূর্বক জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসবে অসংখ্য হত্যাকান্ডের ঘটনাসহ নানা গুরুত্বপূর্ণ তথ্য। তাই তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের জন্য জেলা পুলিশ সুপার ও ওসি উখিয়া থানার হস্তক্ষেপ কামনা করছি।

Share this post

scroll to top