সংবাদ শিরোনাম
উখিয়ার ক্যাম্প থেকে ভাসানচরের উদ্দেশে রওনা হয়েছে রোহিঙ্গাদের বিশাল বহররামু সেনানিবাসে ৪ ইউনিটের পতাকা উত্তোলন করলেন সেনা প্রধানউখিয়ায় একাধিক মামলার আসামি রফিকুল হুদা আটক২ লাখ ৮০ হাজার ইয়াবাসহ মিয়ানমারের ৭ নাগরিক আটককক্সবাজার সড়কে বাস ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৬নাইজেরিয়ায় ১১০ কৃষকের গলা কেটে বর্বর হত্যাকাণ্ডউখিয়া প্রেসক্লাব নির্বাচনের প্রার্থীদের তালিকা চুড়ান্ত, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১উখিয়ায় বন বিভাগের অভিযানে অজগর সাপ উদ্ধারউখিয়ায় বন বিভাগের অভিযানে ৪টি অবৈধ ড্রেজার মেশিন ও ১৪টি…রোহিঙ্গা সুরক্ষায় নির্দেশনা অনুযায়ী আদালতে মিয়ানমারের দ্বিতীয় প্রতিবেদন

বিজিবি’র সঙ্গে বন্দুকযুদ্ধে এক ইয়াবা ব্যবসায়ী নিহত

13449_me-1-1.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বিজিবি’র সঙ্গে বন্দুকযুদ্ধে এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে। এ ঘটনায় ইয়াবা, অস্ত্র এবং গুলিও উদ্ধার করেছে বিজিবি।

বুধবার ভোর রাতে বাইশফাঁড়ির সীমান্ত পিলার ৩৫ ও ৩৬/২ এস এর মধ্যবর্তী সীমান্তের শূন্য রেখার ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।নিহত আদহাম (২৩) নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু কোনারপাড়া রোহিঙ্গা শিবিরের আবুল হাসেমের ছেলে।
কক্সবাজারস্থ বিজিবি’র ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, বিজিবির বাইশফাঁড়ি বিওপি’র সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করবে। তাই বিজিবির দুটি চৌকস টহল দল সীমান্ত পিলার-৩৫ ও ৩৬/২এস এর মধ্যবর্তী সীমান্তের শূন্য রেখা হতে ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিণ বাইশফাঁড়ি মক্করটিলা হতে ১০০ গজ উত্তর দিকে রাস্তার ঢালুতে অবস্থান নেয়।

“পরে ভোর রাতে ১০/১২ জনের ০১টি দল পাহাড়ী এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করলে তাদের হাতে থাকা অস্ত্র-সস্ত্র দিয়ে টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি বর্ষণ শুরু করে। এ সময় টহল দল তাদের জান-মাল রক্ষার্থে পাল্টা গুলি করে। এক পর্যায়ে অজ্ঞাতনামা ইয়াবা ব্যবসায়ীরা পাহাড়ী জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের ভিতরে পালিয়ে যায়।”
এরপর টহল দল ঘটনাস্থলে অজ্ঞাতনামা ১ জন ব্যক্তিকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় এবং তার পার্শ্বে ইয়াবা সদৃশ বস্তু ও দেশীয় তৈরী একনলা বন্দুক পড়ে থাকতে দেখে। তাপর আহত ব্যক্তির জীবন রক্ষার্থে চিকিৎসার জন্য উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ অবস্থায় আহত ব্যক্তিকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার নাম ও ঠিকানা পাওয়া যায়।

গোলাগুলির ঘটনায় ০২ জন বিজিবি সদস্য আহত হয় এবং আহত বিজিবি সদস্যদের উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে প্রাথমিক চিকিৎসা প্রদান করেন। এ ব্যাপারে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। আর ঘটনাস্থল হতে ৪০ হাজার ইয়াবা, ১টি দেশিয় তৈরী একনলা বন্দুক ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয় বলেও জানায় বিজিবি কর্মকর্তা।”
উল্লেখ্য, গত ০১ জানুয়ারি হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল ২১ লাখ ৯৪ হাজার ৪১ পিস ইয়াবাসহ ১৭৩ জন আসামী আটক করে বিজিবি।

Share this post

scroll to top