সংবাদ শিরোনাম
উখিয়ার ক্যাম্প থেকে ভাসানচরের উদ্দেশে রওনা হয়েছে রোহিঙ্গাদের বিশাল বহররামু সেনানিবাসে ৪ ইউনিটের পতাকা উত্তোলন করলেন সেনা প্রধানউখিয়ায় একাধিক মামলার আসামি রফিকুল হুদা আটক২ লাখ ৮০ হাজার ইয়াবাসহ মিয়ানমারের ৭ নাগরিক আটককক্সবাজার সড়কে বাস ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৬নাইজেরিয়ায় ১১০ কৃষকের গলা কেটে বর্বর হত্যাকাণ্ডউখিয়া প্রেসক্লাব নির্বাচনের প্রার্থীদের তালিকা চুড়ান্ত, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১উখিয়ায় বন বিভাগের অভিযানে অজগর সাপ উদ্ধারউখিয়ায় বন বিভাগের অভিযানে ৪টি অবৈধ ড্রেজার মেশিন ও ১৪টি…রোহিঙ্গা সুরক্ষায় নির্দেশনা অনুযায়ী আদালতে মিয়ানমারের দ্বিতীয় প্রতিবেদন

উখিয়ার বনভুমিতে মাহমুদুল হক মাষ্টারের স্থাপনা নির্মান অব্যাহত

pic-1-1.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

উখিয়া রেঞ্জের বনভুমি খোদ বন কর্মকর্তা ও কর্মচারীরা গিলে খাচ্ছে বলে অভিযোগ উঠেছে। সরজমিন উখিয়া সদর বিটের টিএন্ডটি এলাকার বেশ কয়েকজন লোকের সাথে কথা বলে জানা গেছে, স্থানীয় নুরুল ইসলামের ছেলে এলাকার চিহ্নিত ভুমিদস্যু মাষ্টার মাহমুদুল হক সদর বনবিটের রেঞ্জ কর্মকর্তা গাজী মোঃ শফিউল আলম, মুন্সী প্রকাশ ম্যানেজার দেলোয়ার ও ভিলেজার কালা সোনাকে মোটা অংকের টাকার বিনিময়ে ম্যানেজ করে শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ছাঁদের কাজ সম্পন্ন করেছে।
স্থানীয় সচেতন মহলরা জানান, উখিয়ায় নামে বন রেঞ্জ অফিস থাকলেও সরকারি বনভুমি রক্ষায় তাদের কোন ভুমিকা নেই। আছে শুধু চিহ্নিত ভুমিদস্যুদের সাথে আতাঁত করে লাখ লাখ টাকার বিনিময়ে সরকারি বনভুমি হাত বদল ও স্থাপনা নির্মানে সহযোগিতা করে অর্থ হরিলুট ছাড়া আর কিছু নেই। তারা আরো বলেন, রক্ষক যদি বক্ষকের ভুমিকায় থাকে তাহলে এ বন সম্পদ রক্ষা করবে কে? শুধু তাই নয়, লম্বাঘোনা এলাকার মৃত দলিলুর রহমানের ছেলে শহর মুলুক জানান, মুন্সী দেলোয়ার হোসেন ও কালা সোনাকে অর্ধলক্ষাধিক টাকার বিনিময়ে আমার ভবনটি নির্মান করতে পেরেছি।
সুশীল সমাজের লোকজন জানান, এসব দুর্নীতিবাজ বন কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা না নিলে এ বন সম্পদ কখনো রক্ষা করা যাবেনা। তাই উক্ত বন সম্পদ রক্ষায় চট্রগ্রা অঞ্চলের বন সংরক্ষক আব্দুল আওয়ালের হস্তক্ষেপ কামনা করেন। রেঞ্জ কর্মকর্তা গাজী মোঃ শফিউল আলম টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, সাপ্তাহ দুয়েক হয়েছে যোগদান করেছি, এখনো জায়গা গুলো ঠিকমত ছিনি না। তবে তদন্তপূর্বক জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

Share this post

scroll to top