উখিয়ায় বন বিভাগের অভিযানে ৪টি অবৈধ ড্রেজার মেশিন ও ১৪টি বক উদ্ধার

pic-ukhiya-a.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

উখিয়ার চিহ্নিত বালি কেখোরা দীর্ঘদিন ধরে স্থানীয় বন প্রশাসনকে বৃদ্ধঙ্গুলি ও ক্ষমতার দাপট দেখিয়ে পাহাড়ের সাথে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ ভাবে বালি উত্তোলন করে হাতিয়ে নিচ্ছিল লাখ লাখ টাকা। খবর পেয়ে বুধবার বিকালে উখিয়া রেঞ্জের নবাগত রেঞ্জ কর্মকর্তা গাজী মু, শফিউল আলম ও থাইংখালী বিট কর্মকর্তা শহিদুল আলমের নেতৃত্বে একদল বনকর্মীরা তেলখোলা ও বরুইতলা বটতলী নামক স্থানে অভিযান চালিয়ে ৪টি অবৈধ ড্রেজার মেশিন উদ্ধার করতে সক্ষম হয়েছে।
বালি উত্তোলনে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন বলেন, পাহাড়ের সাথে ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলনের আমাদের বসতবাড়ী বর্তমানে বিলীন হওয়ার উপক্রম দেখা দিয়েছে। ড্রেজার মেশিন উদ্ধারের খবর ছড়িয়ে পড়ার ঘটনাকে কেন্দ্র করে অবৈধ বালি কেখোদের মাঝে চরম আতংক বিরাজ করছে বলেও জানা গেছে।
অপর দিকে বৃহস্পতিবার ভোরে উখিয়া সদর বিটের আওতাধীন মাছকারিয়া ডেবা নামক এলাকায় অভিযান চালিয়ে প্রায় ১৪ টি বক পাঁখি উদ্ধার করেছে বনকর্মীরা। পরে বিকালে উক্ত উদ্ধারকৃত বক পাঁখি গুলো অবমুক্ত করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন রেঞ্জ কর্মকর্তা গাজী মু, শফিউল আলম। রেঞ্জ কর্মকর্তা গাজী মু, শফিউল আলম, বন সম্পদ লুন্ঠনকারী সে যতবড়ই ক্ষমতাধর হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবেনা এবং অবৈধ বালি উত্তোলন কারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

Share this post

scroll to top