বাংলাদেশ আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে

117719693_1637.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

সাভারে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শুরু হয় আজকের স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিকতা।

বাংলাদেশ আজ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে। ১০দিন ধরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং সরকার ঘোষিত মুজিব বর্য উপলক্ষে নানা আয়োজন চলছে।

ঢাকার কাছে সাভারে জাতীয় স্মৃতিসৌধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং রাষ্ট্রপতি আবদুল হামিদের শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে শুরু হয় আজকের স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিকতা।

এরপর জাতীয় সংসদের স্পিকার এবং আওয়ামী লীগের পক্ষ থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শ্রদ্ধা জানান।

এসময় উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, সাম্প্রদায়িকতাকে সম্পূর্ণরূপে নির্মূল করে ও প্রান্তিক মানুষের কাছে স্বাধীনতার সুফল পৌছে দেয়ায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অঙ্গীকার এবার।

এর আগে মিরপুর সেনানিবাসে ৫০বার তোপধ্বনিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আনুষ্ঠানিকতা শুরু হয়।

এবারের স্বাধীনতা দিবসের অনুষ্ঠান এমন এক সময়ে হচ্ছে যখন করোনাভাইরাসের সংক্রমণে বিপর্যস্ত সারা বিশ্ব।

তাই দেশটির স্বাধীনতার ৫০ বছর উদযাপনে দেশে বিদেশে যত আয়োজন করা হয়েছিল তার অনেকটাই সীমিত আকারে এবং ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে করা হচ্ছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান,

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং সরকার ঘোষিত মুজিব বর্য উপলক্ষে আজ দুইদিনের সফরে ঢাকায় এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এ উপলক্ষ্যে ১০ দিন ধরে ঢাকার প্যারেড গ্রাউন্ডে বিশাল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এদিকে বাংলাদেশের বিরোধী রাজনৈতিক দল বিএনপি বলছে, জাতীয় স্মৃতিসৌধে দলটির কেন্দ্রীয় নেতাদের যাওয়ার সময়সূচী জানিয়ে অনুমতি চাওয়া হয়েছিল।

কিন্তু একই সময় ভিআইপি চলাচলের কারণে তারা অনুমতি পাননি।

Share this post

scroll to top