সংবাদ শিরোনাম
উখিয়ায় বন বিভাগের অভিযানে অবৈধ বালি উত্তোলনের সরঞ্জমাধি উদ্ধারউখিয়ার ডেইলপাড়া করইবনিয়া এলাকা ইয়াবার জোওয়ারে ভাসছেউখিয়ার শীর্ষ ইয়াবা ডন মীর আহম্মদ অধরাহাজীর পাড়ার শীর্ষ ইয়াবা কারবারী মীর আহম্মদকে ধরিয়ে দিনউখিয়ার নুরুল আলমকে গ্রেপ্তারে বেরিয়ে আসবে ইয়াবা ও অস্ত্রসহ গুরুত্বপূর্ণ…থাইংখালী বিট কর্মকর্তার বিরুদ্ধে পাহাড়সম দুর্নীতির অভিযোগউখিয়ায় বন বিভাগের অভিযানে মাটিবর্তী ডাম্পার গাড়ী আটকজালিয়া পালংয়ে ছিনতাইকারীদের হাতে নিঃশ্ব হলেন খামার ব্যবসায়ী – আহত…উখিয়ার শীর্ষ ইয়াবা কারবারী আলী আকবর বিদেশী মদসহ আটকউখিয়ার মুছারখোলা বিট কর্মকর্তা আবছারের নেতৃত্বে পাহাড় কাটা ও বালি…

থাইংখালী বিট কর্মকর্তার বিরুদ্ধে পাহাড়সম দুর্নীতির অভিযোগ

pic-a.jpg

উখিয়া ক্রাইম নিউজ ডেস্ক::

থাইংখালী বনবিট কর্মকর্তার বিরুদ্ধে নার্সারী প্রনয়নে অনিয়মসহ পাহাড়সম দুর্ণীতির অভিযোগ।
থাইংখালী বনবিটের বরইতলীসহ ৩ টি নার্সারীতে প্রায় সাড়ে ৮ লাখ বিভিন্ন প্রজাতীর গাছের চারা প্রনয়ন করা হয়েছে।

সরজমিন ঘটনাস্থল ঘুরে দেখা যায়, রোহিঙ্গা শ্রমিক দিয়ে নার্সারী প্রনয়নের কাজের দৃশ্য। সংশ্লিষ্ট বন বিভাগের ঠিকাদার প্রতিটি চারা জন্য বন বিভাগের শীলসংযুক্ত পরিবেশ সম্মত পলি ব্যাগ দেওয়ার কথা থাকলেও দুর্ণীতিবাজ বিট কর্মকর্তা মোঃ রাকিব হোসাইন রাজু ঠিকাদারের সাথে আতাঁত করে নিজ কন্ট্রাকে অনিয়মের আশ্রয় নিয়ে লাখ লাখ টাকা লুটপাট করেছে বলে অভিযোগ উঠেছে।

উক্ত অনিয়ম ও দুর্ণীতির ঘটনা নিয়ে সচেতন মহল ও পরিবেশ বাদীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
স্থানীয় সচেতন মহলের অভিযোগ, দুর্ণীতিবাজ বিট কর্মকর্তা রাকিব হোসাইন শুধু পলি ব্যাগ না তিনি থাইংখালী বিটের পাহাড় কেখো, বালি সিন্ডিকেট, অবৈধ ডাম্পার মালিক, সরকারি বনভুমি বেছাÑবিক্রি ও স্থাপনা নির্মানে সহযোগিতা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে সরকারি বনভুমিকে বিরানভুমিতে পরিনত করেছে।
অতি দ্রুত বিট কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে তাকে শাস্তির আওতায় নিয়ে এসে সরকারি বনসম্পদ যা আছে তা রক্ষা করা জরুরী বলে তারা মনে করেন।
এ ব্যাপারে বিট কর্মকর্তা রাকিব হোসাইন রাজু, পলি ব্যাগ অনিয়মের কথা এড়িয়ে গেলেও পাহাড় কাটা, বালি পাচার, অবৈধ স্থাপনা নির্মানের কথা স্বীকার করলেও টাকা নেওয়ার কথা তিনি অস্বীকার করেন।

Share this post

scroll to top